Makeup Hacks

অফিসের পরেই বন্ধুর জন্মদিনের পার্টিতে নিমন্ত্রণ? ১ লিপস্টিকেই সেরে ফেলুন সম্পূর্ণ সাজ

চড়া মেক আপ পছন্দ না হলে কিন্তু লিপস্টিক দিয়েই আপনি সেরে ফেলতে পারেন সম্পূর্ণ সাজ! বিভিন্ন প্রসাধনীর বদলে কেবল লিপস্টিক ব্যবহার করেই নজর কাড়তে পারেন প্রিয়জনের! ভাবছেন তো কী ভাবে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৬
১টি লিপস্টিক দিয়েই কী ভাবে সেরে ফেলবেন মেকআপ?

১টি লিপস্টিক দিয়েই কী ভাবে সেরে ফেলবেন মেকআপ? ছবি: শাটারস্টক।

অফিসের পর প্রিয়জনের সঙ্গে ডেটের পরিকল্পনা। অথচ অফিসে আসার তাড়ায় মেক আপের ব্যাগটাই আনতে ভুলে গিয়েছেন। হাতে সম্বল ব্যাগে পড়ে থাকা ১টি বিবি ক্রিম আর ১টি মাত্র লিপস্টিক। চড়া মেক আপ পছন্দ না হলে কিন্তু লিপস্টিক দিয়েই আপনি সেরে ফেলতে পারেন সম্পূর্ণ সাজ! বিভিন্ন প্রসাধনীর বদলে কেবল লিপস্টিক ব্যবহার করেই নজর কাড়তে পারেন প্রিয়জনের! ভাবছেন তো কী ভাবে?

Advertisement

ব্লাশ হিসাবে: ভাল করে মুখ পরিষ্কার করে নিয়ে খানিকটা বিবি ক্রিম লাগিয়ে নিন। এতে ত্বক শুষ্ক দেখাবে না। তার পর লিপস্টিকের কেরামতিতেই গালে লাগিয়ে ফেলুন ব্লাশ।

কনট্যুর ও হাইলাইটার: গাঢ় বাদামি বা কফি রঙের লিপস্টিক সঙ্গে আছে? তা হলে তা দিয়েই করে ফেলতে পারেন কনট্যুরিং। নাক, চোয়ালের হাড়, কপালে গাঢ় রঙের লিপস্টিক লাগিয়ে মেক আপ ব্লেন্ডারের সাহায্যে ত্বকের সঙ্গে মিশিয়ে নিন। মুখ হয়ে যাবে একেবারে তীক্ষ্ণ।

আইশ্যাডো: লিপস্টিক দিয়ে চোখের উপরেও কারসাজি করা সম্ভব। আইশ্যাডো হিসাবেও লিপস্টিকের ব্যবহার করতে পারেন। প্রথমে ন্যুড শেডের লিপস্টিক আর কাজলের সাহায্যেই সেরে ফেলতে পারেন চোখের সাজ। ঠিক মনে হবে আপনি ক্রিম আইশ্যাডো ব্যবহার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement