Hair Care Tips

‘স্ত্রী ২’-এর নায়িকা চুলের যত্নে ঘরোয়া উপাদানেই ভরসা রাখেন, কী মাখেন শ্রদ্ধা কপূর?

সদ্য মুক্তিপ্রাপ্ত ‘স্ত্রী ২’ বক্স অফিসে হিট। ছবিতে বেণী দুলিয়ে ভূত ‘শরকাটা’র সঙ্গে লড়াই করেছেন অভিনেত্রী শ্রদ্ধা কপূর। তাঁর মতো মজবুত চুল পেতে কী করতে হবে জানেন কি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৪
শ্রদ্ধা কপূরের কেশচর্চার রহস্য জানেন?

শ্রদ্ধা কপূরের কেশচর্চার রহস্য জানেন? ছবি: সংগৃহীত।

‘স্ত্রী ২’ ছবিতে শ্রদ্ধা কপূরের লড়াই ভূত ‘শরকাটা’র সঙ্গে। সেই লড়াইয়ে লম্বা বেণী দুলিয়ে বিশাল বপু খলনায়কের সঙ্গে জোরদার টক্কর দিয়েছেন তিনি।

Advertisement

বাস্তবে এমন বেণী সম্ভব নয়। কিন্তু শ্রদ্ধার আসল চুলের সৌন্দর্যও কম নয়। অভিনয় তো বটেই, দর্শকের নজরে শ্রদ্ধা বেশি চর্চিত তাঁর সৌন্দর্যের জন্য। রূপচর্চায় নায়িকা ভরসা রাখেন প্রাকৃতিক উপাদানে।

রূপচর্চা নিয়ে নানা সময়ে নানান প্রশ্নের সম্মুখীন হয়েছেন নায়িকা। তাতেই একসময় শ্রদ্ধা জানিয়েছিলেন, চুলের ক্ষেত্রেও ঘরোয়া উপাদানই তাঁর পছন্দ। অ্যালো ভেরা, জবাফুল ও টক দই। এই তিন উপাদান দিয়ে তৈরি বিশেষ একটি প্যাক ব্যবহার করেন অভিনেত্রী। চুলের পরিচর্যায় অ্যালো ভেরার ব্যবহার দীর্ঘ দিনের। ভিটামিনে সমৃদ্ধ অ্যালো ভেরা চুলকে আর্দ্রতা জোগাতে ও মসৃণ করতে সাহায্য করে। জবাফুলও চুলের বৃদ্ধির পক্ষে বিশেষ সহায়ক। এর সঙ্গে অভিনেত্রী যুক্ত করেছেন টক দই।

কী ভাবে প্যাক তৈরি করবেন?

অ্যালো ভেরা বা ঘৃতকুমারীর দু’টি পাতা কেটে শাঁস বার করে নিতে হবে।

কয়েকটি টাটকা জবাফুল তাতে যোগ করতে হবে।

আর লাগবে ২ চা-চামচ টক দই।

সমস্ত উপকরণ একসঙ্গে মিশিয়ে নিলেই চুল হবে ঘন, সুন্দর।

ব্যবহার বিধি

সমগ্র মিশ্রণটি মাথার ত্বক থেকে চুলে ভাল করে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করতে হবে। তার পর খুব ভাল করে ধুয়ে নিতে হবে। তার পরেই কি শ্রদ্ধা কপূরের মতো চুলের জেল্লা মিলবে! সেটা অবশ্য প্যাক ব্যবহারের পরেই জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement