Hair Dye

চুলে রং করার সময়ে মুখে লেগে গিয়েছে? ত্বক থেকে রং তুলতে ভরসা রাখুন ৫ ঘরোয়া টোটকায়

চুলে রং করার পর কপাল, ঘাড় বা কানের পাশে লেগে থাকে অনেক সময়েই। বিশেষ করে যাঁরা বাড়িতে নিজের চুল রং করেন, তাঁরা এই সমস্যায় পড়েন বার বার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ২১:৪৫
বাড়িতেই নিজের চুল রং করেন?

বাড়িতেই নিজের চুল রং করেন? ছবি : সংগৃহীত

নিজের বয়স লুকোতে সাদা চুল কালো করেন অনেকে। আবার কেউ কেউ কম বয়সে নানা রকম রঙে চুল রাঙিয়ে তোলেন। কিন্তু রং করার পর কপাল, ঘাড় বা কানের পাশে রং লেগে থাকে অনেক সময়ে। বিশেষ করে যাঁরা বাড়িতেই নিজের চুল রং করেন, তাঁরা এই সমস্যায় পড়েন বার বার। মাথায় দু’বার শ্যাম্পু করার পরও ত্বক থেকে দাগ যেতে চায় না। রং তোলার জন্য অনেক কিছু করেও বিশেষ লাভ হয়নি। অথচ হাতের কাছেই কিছু জিনিস থাকা সত্ত্বেও তা ব্যবহার করে দেখা হয়নি কখনও।

Advertisement

আপনার বাড়িতে এমন কী কী জিনিস আছে, যা দিয়ে ত্বকে লাগা রঙের দাগ সহজেই তুলে ফেলতে পারেন?

১) অলিভ অয়েল ব্যবহার করুন

শীতকাল আসছে, চুল এবং ত্বকের যত্নে অলিভ অয়েল ব্যবহার করবেন। মাথা বা মুখের যে যে অংশে রং লাগতে পারে, সেই জায়গায় চুলে রং করার আগেই অলিভ অয়েল মেখে রাখুন। রং লাগলেও দাগ তোলা সহজ হবে।

চুলে রং করার আগেই অলিভ অয়েল মেখে রাখুন।

চুলে রং করার আগেই অলিভ অয়েল মেখে রাখুন। ছবি : সংগৃহীত

২) অ্যালকোহলযুক্ত রিমুভার ব্যবহার করুন

অতিমারির সময়ে একগুচ্ছ স্যানিটাইজার কিনে রেখেছিলেন না? হাত জীবানুমুক্ত করার পাশাপাশি রং তুলতেও ওই স্যানিটাইজার ব্যবহার করুন।

৩) মাজন ব্যবহার করুন

চুলের রং লাগা অংশে দাঁত মাজার মাজন লাগিয়ে কিছু ক্ষণ রেখে দিন। শুকিয়ে গেলে জলে ভেজানো, সুতির পরিষ্কার কাপড় দিয়ে ঘষে ঘষে তুলে ফেলুন।

কম বয়সে নানা রকম রঙে চুল রাঙিয়ে তোলেন।

কম বয়সে নানা রকম রঙে চুল রাঙিয়ে তোলেন। ছবি : সংগৃহীত

৪) মেক আপ রিমুভার

মুখের মেক আপ তোলার জন্য যে রিমুভার ব্যবহার করেন, সেটিই কাজে লাগান। খুব ভাল হয় যদি তেল এবং জল মেশানো রিমুভার ব্যবহার করতে পারেন।

৫) তরল সাবান আর বেকিং সোডা

গায়ে মাখার তরল সাবানের সঙ্গে বেকিং সোডা ভাল করে মিশিয়ে নিন। চুলের রং লাগা অংশে স্নানের আগে এই মিশ্রণ লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে একেবারে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এক ফোঁটাও দাগ থাকবে না।

তবে এক-এক জনের ত্বক এক এক রকম। তাই কোন জিনিসটি আপনার জন্য ঠিক, তা নিজেকেই নির্বাচন করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement