Makeup Hacks

চোখ ছোট বলে আক্ষেপ? রূপটানের সঠিক কায়দা জানলেই বড় দেখাবে নয়নজোড়া

ইদানীং চোখের সাজে ‘স্মোকি আইস’, ‘সানসেট আইস’, -এর চল বেশ বেড়েছে। চোখ যদি বড় হয়, তা হলে রূপটান অনেক বেশি করে ফুটে ওঠে। চোখ ছোট হলেও কয়েকটি কায়দা জানলে ছোট চোখেই সকলের মাঝে মধ্যমণি হয়ে উঠতে পারবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৯:১৫
কায়দা জানলেই ছোট চোখ দেখাবে দীপিকার মতো?

কায়দা জানলেই ছোট চোখ দেখাবে দীপিকার মতো? ছবি: সংগৃহীত।

মুখের মেকআপ যতই ভাল হোক না কেন, চোখের রূপটান ভাল না হলে কিন্তু পুরো সাজটাই মাটি হয়ে য়ায়। রূপটানের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ চোখ। ইদানীং চোখের সাজে ‘স্মোকি আইস’, ‘সানসেট আইস’, সাদা আইলাইনার চল বেশ বেড়েছে। চোখ যদি বড় হয়, তা হলে রূপটান অনেক বেশি করে ফুটে ওঠে। তবে চোখ ছোট হলেও ক্ষতি নেই। কয়েকটি কায়দা জানলে ছোট চোখেই সকলের মাঝে মধ্যমণি হয়ে উঠতে পারবেন।

১) চোখ বড় দেখানোর জন্য চোখের সাজ হতে হবে উজ্জ্বল। আর উজ্জ্বল সাজ করার জন্য চোখে সাধারণ আইশ্যাডোর বদলে চকমকে আইশ্যাডো ব্যবহার করুন। এখন বাজার বিভিন্ন ধরনের গ্লিটার পাওয়া যায়, সেগুলিও ব্যবহার করতে পারেন। চোখের উপরের হাড়ের অংশে হাইলাইটার ব্যবহার করুন।

Advertisement

২) কী ভাবে আইলাইনার লাগাচ্ছেন, তার উপরেও নির্ভর করবে আপনার চোখ বড় দেখাবে কি না। আইলাইনার লাগানোর সময়ে চোখের উপরের পাতায় সম্পূর্ণ জায়গায় না লাগিয়ে পাতার এক তৃতীংয়াশে ব্যবহার করুন। এই টোটকায় আপনার চোখ বড় দেখাবে। আইলাইনার লাগানোর ক্ষেত্রে সাধারণ লাইনারের চেয়ে উইংড আইলাইনার লাগান।

চোখ বড় দেখাতে চোখের পলকে বেশ কয়েক পরত মাস্কারা লাগিয়ে নিতে ভুলবেন না।

চোখ বড় দেখাতে চোখের পলকে বেশ কয়েক পরত মাস্কারা লাগিয়ে নিতে ভুলবেন না। ছবি: শাটারস্টক।

৩) সাজের সময়ে অনেকেই চোখের পাতা অনেকেই কার্ল করেন না। অথচ কার্লার ব্যবহার করে চোখের পাতা কার্ল করলে কিন্তু চোখ বড় দেখাবে।

৪) চোখ বড় দেখাতে চোখের পলকে বেশ কয়েক পরত মাস্কারা লাগিয়ে নিতে ভুলবেন না। চাইলে বড় আইল্যাশও পরতে পারেন।

৫) চোখের নীচের পলকে কালো রঙের আইশ্যাডো দিয়ে নিতে পারেন। সঙ্গে ন্যুড রঙের কোনও কাজল পরতে পারেন। চোখ বড় দেখাবে।

আরও পড়ুন
Advertisement