Ileana D'Cruz

একে গরম তার উপর হবু মা! ত্বকের বাড়তি যত্ন নিতে কী করছেন অভিনেত্রী ইলিয়ানা ডিক্রুজ়?

এই সময়ে মায়েদের বিশেষ যত্নের প্রয়োজন। শরীরের পাশাপাশি ত্বকের খেয়াল রাখতে কোন ঘরোয়া টোটকার উপর ভরসা রাখছেন তিনি?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ২০:৩২
image of Ileana D’cruz

বাড়ি থেকে না বেরোলেও সানস্ক্রিন মাখতে ভোলেন না ইলিয়ানা। ছবি: সংগৃহীত।

ইদানীং পর্দায় খুব একটা দেখা না গেলেও একটা সময়ে চুটিয়ে অভিনয় করেছেন বলিউডের ছবিতে। ‘বরফি’, ‘রুস্তম’, ‘রেড’-এর মতো ছবিতে রণবীর কপূর, অক্ষয় কুমার, অজয় দেবগণের মতো তাবড় অভিনেতাদের পাশে ইলিয়ানা ডি’ক্রুজ়ের কাজ নজর কেড়েছে দর্শক ও অনুরাগীদের। তাঁর জীবনে নতুন অধ্যায়ের সূচনা। মা হচ্ছেন তিনি। সকালবেলাই সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন সেই আনন্দের খবর। এই সময়ে মায়েদের বিশেষ যত্নের প্রয়োজন। শরীরের পাশাপাশি ত্বকের খেয়াল রাখতে কোন ঘরোয়া টোটকার উপর ভরসা রাখছেন তিনি?

Advertisement

ত্বকের যত্নে ইলিয়ানা ভরসা করেন বেসন এবং দুধের সরের উপর। এই মিশ্রণ তাঁর ত্বকে স্ক্রাবার হিসেবে কাজ করে। চটজলদি ত্বকে জেল্লা ফেরাতে, রোদে পোড়া ত্বকের কালচে দাগ তুলতে এই ঘরোয়া টোটকা দারুণ কার্যকরী। ইলিয়ানা কখনও মেকআপ না তুলে ঘুমোতে যান না। যত ক্লান্তিই থাকুক না কেন প্রথমে ক্লেনজ়ার দিয়ে মেকআপ তুলে, তার পর ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেন তিনি। আর কিছু না হোক, প্রতিদিন ‘সিটিএম’ রুটিন মেনে চলেন ইলিয়ানা। বাড়ি থেকে না বেরোলেও সানস্ক্রিন মাখতে ভোলেন না ইলিয়ানা। অনেকের ধারণা সানস্ক্রিন মাখলে মুখ বেশি কালো হয়ে যায়। কিন্তু ইলিয়ানার পরামর্শ ত্বকের ধরন অনুযায়ী সানস্ক্রিন মাখলে মুখে কোনও সমস্যাই হয় না।

image of Ileana D’cruz

ইলিয়ানার ত্বক খুবই শুষ্ক, তাই ত্বকের শুষ্কতা দূর করতে মাঝে মধ্যেই তিনি মুখে মিস্ট স্প্রে করে নেন। ছবি: সংগৃহীত।

সারা দিনে পর্যাপ্ত পরিমাণে জল খাওয়ার পাশাপাশি ইলিয়ানা প্রতি দিন ডাবের জল খান। ডাবের জলে থাকা খনিজগুলি শরীরের পাশাপাশি ত্বকের জন্যও গুরুত্বপূর্ণ। আর এই গরমে শরীরকে ভিতর থেকে আর্দ্র রাখতেও সাহায্য করে ডাবের জল। যে হেতু ইলিয়ানার ত্বক খুবই শুষ্ক, তাই ত্বকের শুষ্কতা দূর করতে মাঝে মধ্যেই তিনি মুখে মিস্ট স্প্রে করে নেন। ত্বকের পাশাপাশি আলাদা করে ঠোঁটের যত্ন নেন হবু মা ইলিয়ানা। শুতে যাওয়ার আগে পুরু করে লিপ বাম মাখেন। ভোলেন না তিনি।

আরও পড়ুন
Advertisement