Landslide in Uttarakhand

ক্রমাগত বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ডের তেহরি, ধস নেমে দেওয়াল চাপা পড়ায় মৃত্যু মা এবং কন্যার

প্রশাসনের তরফে জানানো হয়েছে, বুধাকেদারে বহু দোকান ভাসিয়ে নিয়ে গিয়েছে ধর্মগঙ্গা নদী। টোলি গ্রামে মেঘভাঙা বৃষ্টি বিপদ বৃদ্ধি করেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ২১:২২
Woman and daughter buried as wall collapses due to landslide in Uttarakhand

ছবি: এক্স (সাবেক টুইটার) থেকে।

লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ড। তেহরি জেলায় ধস নামায় চাপা পড়েছে বহু বাড়ি। প্রাণ হারিছেন এক মহিলা এবং তাঁর কিশোরী কন্যা। ধ্বংসস্তূপ থেকে মা এবং কন্যার দেহ উদ্ধার করা হয়েছে। প্রশাসনকে সক্রিয় থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি। প্রাণহানি নিয়ে শোকপ্রকাশ করেছেন তিনি।

Advertisement

তেহরির জেলাশাসক ময়ূখ দীক্ষিত জানিয়েছেন, মৃত মহিলার নাম সরিতা দেবী। তাঁর বয়স ৪২ বছর। তাঁর মেয়ের নাম অঙ্কিতা। বয়স ১৫ বছর। ময়ূখ জানিয়েছেন, বাড়ির দেওয়াল ধসে চাপা পড়েছিলেন মা এবং কন্যা। দু’জনেরই মৃত্যু হয়েছে। বিপর্যয়ের কথা নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে লিখেছেন মুখ্যমন্ত্রী ধামি। তিনি জানিয়েছেন, তেহরি জেলার বুধাকেদারের কাছে টোলি গ্রামে ধস নেমে মৃত্যুর বিষয়টি দুঃখজনক। মানুষজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যেতে বলা হয়েছে জেলাপ্রশাসনকে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, বুধাকেদারে বহু দোকান ভাসিয়ে নিয়ে গিয়েছে ধর্মগঙ্গা নদী। টোলি গ্রামে মেঘভাঙা বৃষ্টি বিপদ বৃদ্ধি করেছে। বহু মানুষজনকে নিরাপদ স্থানে সরানো হয়েছে। মুখ্যমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে স্থানীয় প্রশাসনকে সমন্বয় রক্ষা করে চলতে বলা হয়েছে। রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। এই আবহে রাজ্যবাসীকে প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বার হতে বারণ করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন
Advertisement