Food

৫০ টাকায় পেটচুক্তি! যতখুশি তত খাওয়ার সুযোগ! এই থালিতে কী কী পদ আছে জানেন?

পুরনো পাইস হোটেলের আদলেই পেটচুক্তিতে যতবার খুশি ততবার ভরে নেওয়া যাবে থালা। এমনই এক খাবার বিক্রেতার সন্ধান দিয়েছে ইন্টারনেট। যাঁর খাবারের পসরা দেখে চোখ ফেরাতেই পারছেন না খাদ্যপ্রেমীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ২১:২৫

ছবি: সংগৃহীত।

নাম ‘দিলখুশ থালি’। সেই থালিতে পরিবেশিত খাবারের মেনুটিও দিল ‘খুশ’ করার মতোই। আর সেই খাবার যত খুশি তত খাওয়া যাবে মাত্র ৫০ টাকা খরচ করলেই। পুরনো পাইস হোটেলের আদলেই পেটচুক্তিতে যতবার খুশি ততবার ভরে নেওয়া যাবে থালা। এমনই এক খাবার বিক্রেতার সন্ধান দিয়েছে ইন্টারনেট। যাঁর খাবারের পসরা দেখে চোখ ফেরাতেই পারছেন না খাদ্যপ্রেমীরা।

Advertisement

কী কী রয়েছে ওই থালির মেনুতে? রয়েছে ডাল মাখানি, শাহি পনির, রায়তা, স্যালাড, চাটনি আর বাটার নান। একটি স্টিলের খোপ কাটা থালায় মাখন আর ক্রিম সহযোগে এই সমস্ত পরিবেশন করছেন বিক্রেতা ৫০টাকা পেট চুক্তির বিনিময়ে। পেটচুক্তি অর্থাৎ পেট না ভরা পর্যন্ত খাওয়া। বিক্রেতা বলছেন, ‘‘যতবার খুশি নিতে পারো। দু’বার, চার বার ছ’বার এমনকি, দশ বারও।’’

সেই দোকান।

সেই দোকান। ছবি: এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল

ওই খাবারের দোকান এবং খাবার বিক্রেতার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে ইন্টারনেটে। ভিডিয়োটি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করেছিলেন ভারতীয় শিল্পপতি আনন্দ মহিন্দ্রা। ক্যাপশনে লিখেছেন, ‘‘এই ভদ্রলোককে ভারতের মূল্যবৃদ্ধি প্রতিরোধের প্রধান করা উচিত। ’’ তাতে সায়ও দিয়েছেন অনেকে।

নেটাগরিকদের একাংশ আবার ওই খাবার দেখে অনলাইন খাবার সরবরাহকারী সংস্থাগুলিকে অনুরোধ করেছে, ‘‘এই লোকটাকে অবিলম্বে খুঁজে বের করুন। আমাদের এঁকেই দরকার।’’

আরও পড়ুন
Advertisement