Uttarakhand Video

ছেলেকে চুলের মুঠি ধরে মাটিতে ফেলে মারধর! ভিডিয়ো বানিয়ে বাবাকে পাঠিয়ে দিলেন মা

উত্তরাখণ্ডের একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, মা ১১ বছরের সন্তানকে মাটিতে ফেলে মারছেন। সেই ভিডিয়ো করছেন আর এক সন্তান। পুলিশ ভিডিয়োর ভিত্তিতে পদক্ষেপ করেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৪:৫৩
সন্তানকে মাটিতে ফেলে মারছেন মা।

সন্তানকে মাটিতে ফেলে মারছেন মা। ছবি: এক্স।

সন্তানকে মাটিতে ফেলে চুলের মুঠি ধরে মারধর করছেন মা। পাশে দাঁড়িয়ে বাকিরা সেই দৃশ্য দেখছেন। এক জন আবার সেই ঘটনার ভিডিয়ো রেকর্ড করছেন মোবাইল ফোনে। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিয়োর ভিত্তিতে পদক্ষেপও করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি উত্তরাখণ্ডের। সেখান থেকেই ওই ভিডিয়ো বানানো হয়েছে। ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, ১১ বছর বয়সি পুত্রকে মারধর করছেন মা। তাকে মাটিতে ফেলে চড়-থাপ্পড় মারা হচ্ছে। চুলের মুঠি ধরে মাথা ঠুকে দেওয়া হচ্ছে মেঝেতে। (এই ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্বামীকে ভয় দেখাতে এই ভিডিয়ো বানিয়েছিলেন মহিলা। ভিডিয়োটি অন্তত দু’মাসের পুরনো। তাঁর স্বামী কর্মসূত্রে উত্তরপ্রদেশে থাকেন। সেখানে একটি দোকান চালান। উত্তরাখণ্ডের বাড়িতে দুই পুত্রকে নিয়ে থাকেন ওই মহিলা। সে দিন ছোট ছেলেটিকে মারধর করেছিলেন তিনি। ভিডিয়ো বানিয়েছিল বড় ছেলে, যে নিজেও নাবালক। মহিলার অভিযোগ, তাঁর স্বামী বেশিরভাগ সময়েই মত্ত অবস্থায় থাকেন। বাড়িতে ফেরেন না এবং সংসারের কোনও খরচও বহন করেন না। স্বামীকে ভয় দেখাতেই এই ভিডিয়ো বানিয়েছিলেন তিনি, পুলিশকে জানিয়েছেন মহিলা।

ভাইরাল ভিডিয়োটি দেখে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করে উত্তরাখণ্ড পুলিশ। তারা মহিলাকে, তাঁর স্বামীকে এবং প্রতিবেশীদের জিজ্ঞাসাবাদ করে। মহিলা জানিয়েছেন, বাস্তবে তিনি ছেলেদের মারধর করেন না। স্বামীকে ভয় দেখাতে ভিডিয়ো বানিয়েছেন। মহিলার প্রতিবেশীরাও পুলিশকে সে কথাই জানিয়েছেন। ওই মহিলার কাউন্সেলিংয়ের ব্যবস্থা করেছে পুলিশ।

ভিডিয়োটি স্বামীকে পাঠিয়েছিলেন ওই মহিলা। তাঁর স্বামী সেই ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে দেন। মহিলা তাঁর বিরুদ্ধে যে অভিযোগগুলি করেছেন, তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement