Shooting Incident in Punjab

হাতজোড় করে মিনতি করছিলেন মা, কানেই তুলল না দুষ্কৃতী, ঘরে ঢুকে প্রবাসীকে গুলি পঞ্জাবে

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, শনিবার সকালে সুখচেনের ডাবুরজি গ্রামের বাড়িতে প্রবেশ করেন দু’জন। তার পর তাঁকে লক্ষ্য করে তিনটি বুলেট ছোড়েন তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৭:১৯
পঞ্জাবে বাড়িতে ঢুকে এক ব্যক্তিকে গুলি করার অভিযোগ।

পঞ্জাবে বাড়িতে ঢুকে এক ব্যক্তিকে গুলি করার অভিযোগ। ছবি: এক্স।

পঞ্জাবের অমৃতসরে বাড়িতে ঢুকে এক প্রবাসী ভারতীয়কে গুলি করার অভিযোগ। তাঁর মা এবং সন্তানেরা হাতজোড় করে অনুরোধ করলেও লাভ হয়নি। আক্রান্ত ব্যক্তি আমেরিকার নাগরিক। গোটা ঘটনা ধরা পড়েছে সিসি ক্যামেরায় (আনন্দবাজার অনলাইন যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)। সুখচেন সিংহ নামে ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিনটি গুলিবিদ্ধ সুখচেনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় রাজ্যের আপ সরকারের দিকে আঙুল তুলেছে বিরোধী শিরোমণি অকালি দল (এসএডি)। তাদের দাবি, রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে।

Advertisement

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, শনিবার সকালে সুখচেনের ডাবুরজি গ্রামের বাড়িতে প্রবেশ করেন দু’জন। তার পর তাঁকে লক্ষ্য করে তিনটি বুলেট ছোড়েন তাঁরা। ভিডিয়োতে দেখা গিয়েছে, সুখচেনের পরিবারের সদস্যেরা তাঁকে না মারার জন্য অভিযুক্তদের কাছে কাকুতি-মিনতি করছেন। সে সবে কান না দিয়ে ওই ব্যক্তির গলা এবং মাথায় গুলি করে বেরিয়ে যান দু’জন।

এসএডির সভাপতি সুখবীর সিংহ বাদল ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করে রাজ্য সরকারকে আক্রমণ করেছেন। তিনি জানিয়েছেন, সুখচেনের মা এবং সন্তানেরা অভিযুক্তের কাছে হাতজোড় করে কাকুতি-মিনতি করলেও লাভ হয়নি। এই ঘটনায় তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ মানের ইস্তফা দাবি করেছেন। তাঁর দাবি, পঞ্জাবে এখন নিজের ঘরেও নিরাপদ নন মানুষজন।

আরও পড়ুন
Advertisement