Lottery

লটারিতে তিন লক্ষ টাকা জিততেই আনন্দে আত্মহারা চা বিক্রেতা আত্মঘাতী হলেন পর ক্ষণেই, কেন?

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম রাকেশ। সম্প্রতি তিনি একটি লটারি কেটেছিলেন। সেই লটারিতে তিনি সাড়ে তিন লক্ষ টাকা জেতেন। রাকেশের লটারি জেতার খবর হু হু করে ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৬:৪০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

লটারিতে সাড়ে তিন লক্ষ টাকা জিতেছিলেন তিনি। একসঙ্গে লাখ লাখ টাকা পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন বছর চব্বিশের চা বিক্রেতা। কিন্তু লটারির টাকা হাতে পাওয়ার আগেই আত্মঘাতী হলেন তিনি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের লখনউয়ে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম রাকেশ। সম্প্রতি তিনি একটি লটারি কেটেছিলেন। সেই লটারিতে তিনি সাড়ে তিন লক্ষ টাকা জেতেন। রাকেশের লটারি জেতার খবর হু হু করে ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। একসঙ্গে এত টাকা জেতায় খুব খুশি হয়েছিলেন রাকেশ। টাকা হাতে পেলে কী কী করবেন, সেই পরিকল্পনাও করে নিয়েছিলেন। কিন্তু লটারির সেই টাকা যে তাঁর জীবনকে লন্ডভন্ড করে দেবে, শুধু তাই-ই নয়, তাঁকে আত্মহত্যার পথ বেছে নিতে হবে, ভাবতেই পারেননি রাকেশ।

রাকেশের লটারি জেতার খবর ছড়িয়ে পড়তেই স্থানীয় তিন ব্যক্তি তাঁর বাড়িতে হাজির হন। অভিযোগ, রাকেশকে হুমকি দেওয়া হয় এক লক্ষ টাকা না দিলে তাঁকে ঋণ প্রতারণার মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। আরও অভিযোগ, ওই তিন ব্যক্তি রাকেশকে লটারির পুরো টাকাই পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতিও দেন। তাঁদের কথায় রাকেশ রাজিও হয়ে যান। রাজি হতেই আধার, প্যান এবং মোবাইল ফোন নিয়ে নেন ওই তিন জন।

পুলিশ জানিয়েছে, কয়েক দিন পর নথি এবং ফোন চাইতে গেলে ওই তিন জন রাকেশকে মারধর করেন বলে অভিযোগ। তখন তাঁকে শাসানো হয় যদি এক লক্ষ টাকা না দেন, তা হলে তাঁর আধার, প্যান ব্যবহার করে প্রতারণার মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। ক্রমাগত চাপের মুখে পড়ে রাকেশ দিশাহারা হয়ে পড়েছিলেন বলে তাঁর মা শান্তি দেবীর অভিযোগ। বৃহস্পতিবার ঘর থেকে রাকেশের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। রাকেশের মা অনুরাগ জয়সওয়াল, তুফান সিংহ, বিশাল সিংহ এবং হংসরাজ মৌর্যের বিরুদ্ধে পুত্রকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ পেয়েই চার জনকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন
Advertisement