Rikshaw Puller

Income Tax: তিন কোটি টাকা দিতে হবে! রিক্সাচালককে নোটিশ পাঠাল আয়কর বিভাগ

আয়কর দফতরের নির্দেশ পাওয়ার পর প্রতাপ গিয়েছিলেন হাইওয়ে থানায়। পুলিশ তাঁর অভিযোগ শুনলেও তা নিয়ে কোনও মামলা দায়ের করেনি।

Advertisement
সংবাদ সংস্থা
মথুরা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১১:০৯
গ্রাফিক—সনৎ সিংহ।

গ্রাফিক—সনৎ সিংহ।

পেশায় রিক্সাচালক। তাঁকে আয়কর বাবদ দিতে হবে তিন কোটিরও বেশি টাকা। আজ্ঞেঁ হ্যাঁ। আয়কর দফতর থেকে এমনই নির্দেশ পেয়েছেন তিনি।

উত্তরপ্রদেশের মথুরার বাকালপুর এলাকার বাসিন্দা প্রতাপ সিংহ। সম্প্রতি আয়কর দফতর থেকে একটি নোটিশ পেয়েছেন তিনি। সেখানে বলা হয়েছে, তিন কোটি টাকা আয়কর হিসাবে দিতে হবে তাঁকে। তা দেখেই মাথায় হাত প্রতাপের। লেখাপড়া না জানা প্রতাপ দ্বারস্থ হয়েছেন পুলিশের।

Advertisement

আয়কর দফতরের নির্দেশ পাওয়ার প্রতাপ গিয়েছিলেন হাইওয়ে থানায়। পুলিশ তাঁর অভিযোগ শুনলেও তা নিয়ে কোনও মামলা দায়ের করেনি। ওই থানার স্টেশন হাউস অফিসার অনুজ কুমার বলেছেন, ‘‘কোনও মামলা দায়ের হয়নি। কিন্তু বিষয়টি পুলিশ দেখছে।’’ নেটমাধ্যমে একটি ভিডিয়োও আপলোড করেছেন ওই রিক্সাচালক।

সেই ভিডিয়োয় প্রতাপ জানিয়েছেন, বাকালপুরের একটি জন সুবিধা কেন্দ্রে প্যান কার্ডের জন্য আবেদন করেছিলেন তিনি। তিন মাস ছোটাছুটির পর তা হাতে পান। প্যান কার্ডের রঙিন ফোটোকপি ব্যাঙ্কেও জমা দিয়েছিলেন। ১৯ অক্টোবর আয়কর বিভাগের অফিসারের থেকে ফোন আসে বলে জানিয়েছেন প্রতাপ। তখনই তাঁকে ওই নির্দেশের কথা জানানো হয়। এবং আয়কর বিভাগের পাঠানো নির্দেশে ওই রিক্সাচালককে তিন কোটি ৪৭ লক্ষ ৫৪ হাজার ৮৯৬ টাকা দিতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement