Building Collapsed in Bengaluru

নির্মীয়মাণ বহুতল ভেঙে বেঙ্গালুরুতে মৃত তিন শ্রমিক! ধ্বংসস্তূপের নীচে অনেকের চাপা পড়ার আশঙ্কা

মঙ্গলবার দুপুরে হেন্নুর এলাকায় আচমকাই ভেঙে পড়ে ওই বহুতলটি। সেই সময় অনেক শ্রমিক কাজ করছিলেন বহুতলে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ায় শ্রমিকেরা চাপা পড়ে যান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৮:৩৮
ভেঙে পড়া সেই বহুতল। ছবি: সংগৃহীত।

ভেঙে পড়া সেই বহুতল। ছবি: সংগৃহীত।

বেঙ্গালুরুতে একটি নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ে মৃত্যু হল তিন শ্রমিকের। তবে ধ্বংসস্তূপের নীচে আরও ১৪ জন শ্রমিকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে বলে স্থানীয় সূত্রে খবর।

Advertisement

মঙ্গলবার দুপুরে হেন্নুর এলাকায় আচমকাই ভেঙে পড়ে ওই বহুতলটি। সেই সময় অনেক শ্রমিক কাজ করছিলেন বহুতলে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ায় শ্রমিকেরা চাপা পড়ে যান। স্থানীয়েরাই তিন শ্রমিককে উদ্ধার করেন। তবে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। স্থানীয়দের দাবি, বহুতলে অনেক শ্রমিক কাজ করছিলেন। তাঁদের হদিস পাওয়া যাচ্ছে না। মনে করা হচ্ছে ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে দমকল, উদ্ধারকারী দল। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চালানো হচ্ছে। ধ্বংসস্তূপের নীচে কেউ আটকে রয়েছেন কি না খোঁজ চালানো হচ্ছে। গত কয়েক দিন ধরেই বেঙ্গালুরুতে ভারী বৃষ্টি হচ্ছে। বৃষ্টির জেরেই কি বহুতলটি ভেঙে পড়ল? না কি নিম্ন মানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হচ্ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, তিন জনের দেহ উদ্ধার হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement