Uddhav Thackeray

উদ্ধবের কনভয়ে হামলা রাজ ঠাকরের সমর্থকদের, ছোড়া হল গোবর, নারকেল! আটক ২০

এমএনএস সমর্থকদের দাবি, তাঁদের নেতা রাজের গাড়িতে হামলার পাল্টা জবাব দিয়েছেন তাঁরা। শনিবার ঠাণের কাছে উদ্ধবের কনভয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে এমএনএসের বিরুদ্ধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১০:৫৮
উদ্ধব এবং রাজ ঠাকরে। ফাইল চিত্র।

উদ্ধব এবং রাজ ঠাকরে। ফাইল চিত্র।

উদ্ধব ঠাকরের কনভয়ে এ বার পাল্টা হামলা চালানোর অভিযোগ উঠল রাজ ঠাকরের নবনির্মাণ সেনার (এমএনএস) সমর্থকদের বিরুদ্ধে। শনিবার উদ্ধবের কনভয়ে গোবর, নারকেল এবং টম্যাটো ছুড়ে মারা হয় বলে অভিযোগ। এই ঘটনায় এখনও পর্যন্ত ২০ জনকে আটক করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

এমএনএস সমর্থকদের দাবি, তাঁদের নেতা রাজের গাড়িতে হামলার পাল্টা জবাব দিয়েছেন তাঁরা। শনিবার ঠাণের কাছে উদ্ধবের কনভয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে এমএনএসের বিরুদ্ধে। যদিও এই ঘটনায় রাজের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে এই হামলার তীব্র নিন্দা করেছে উদ্ধবের দল। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। (ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে আগে থেকেই কয়েক জন নারকেল, টম্যাটো এবং গোবর নিয়ে দাঁড়িয়ে ছিলেন। উদ্ধবের কনভয় ওই রাস্তা ধরে যাওয়ার সময় তাঁর গাড়ি লক্ষ্য করে গোবর, টম্যাটো এবং নারকেল ছুড়ে মারা হল। সিসিটিভি খতিয়ে দেখে পুলিশ ২০ জনকে আটক করেছে। ঠাণের এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত চলছে। এই হামলার জন্য রাজ্য সরকারের ব্যর্থতাকেই দায়ী করেছেন উদ্ধবসেনার নেতা আনন্দ দুবে।

তিনি বলেন, “যে ভাবে ঠাণেতে উদ্ধব ঠাকরের গাড়ির উপর হামলা হল তা অত্যন্ত নিন্দনীয়। তিনি জ়েড ক্যাটাগরি নিরাপত্তা পান। এই হামলা রাজ্য সরকারের ব্যর্থতাকেই প্রকট করে। রাজ্যের আইনশৃঙ্খলা পুরোপুরি ভেঙে পড়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত।” প্রসঙ্গত, শুক্রবার রাজ ঠাকরে মধ্য মহারাষ্ট্রের এক জায়গা থেকে দলীয় কাজ সেরে ফিরছিলেন। অভিযোগ, সেই সময় রাজের গাড়ি লক্ষ্য করে উদ্ধবের সমর্থকেরা সুপারি ছুড়ে মারেন। সেই ঘটনায় কয়েক জনকে আটকও করা হয়। একটি মামলাও দায়ের হয়েছে। রাজের কনভয়ে হামলার ঘটনা নিয়ে উদ্ধবসেনা এবং এমএনএসের মধ্যে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। শনিবার সেই হামলার পাল্টা জবাব দেয় এমএনএস।

আরও পড়ুন
Advertisement