Twitter

এ বার টুইটারে গণ্ডগোল, ভারতে খুলছে না পেজ, আসছে অ্যাকাউন্ট না থাকার নোটিসও

কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে সমস্যা দেখা দিয়েছিল। আচমকাই কাজ করছিল না জনপ্রিয় দুই সামাজিক মাধ্যম। রবিবার সন্ধ্যা ৭টা নাগাদ টুইটার নিয়েও সমস্যার রিপোর্ট আসতে থাকে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ২০:০৮
এলনে  রবিবারই অদ্ভুত টুইট করেছিলেন। তার সঙ্গে কি যোগ আছে টুইটারের গণ্ডগোলের?

এলনে রবিবারই অদ্ভুত টুইট করেছিলেন। তার সঙ্গে কি যোগ আছে টুইটারের গণ্ডগোলের? প্রতীকী ছবি।

কাজ করছে না টুইটার। ভারতের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবহারকারীরা অভিযোগ করেছেন, তাঁদের মোবাইলে টুইটার খুলছেই না। বা খুললেও রিফ্রেশ করা যাচ্ছে না। রবিবার সন্ধে ৭টা থেকে এই সমস্যা শুরু হয়েছে বলে খবর। যদিও টুইটারের তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি। তবে এই ঘটনার আগে এলন মাস্ক একটি অদ্ভুত টুইট করেছিলেন, যা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

রবিবার সন্ধে ৭টার পর থেকেই টুইটারের সমস্যার কথা জানাতে শুরু করেন ব্যবহারকারীরা। কেউ জানান, টুইটার খুললে তাতে সাদা পর্দা দেখা যাচ্ছে। কেউ জানান, নতুন টুইট দেখা যাচ্ছে না। শেষ বার দেখা টুইটগুলোই আবার দেখানো হচ্ছে তাঁদের। আবার অনেকে এ-ও জানান ভিপিএন কানেকশনে টুইটার ঠিকঠাক কাজ করছে। পরে জানা যায় মূলত অ্যান্ড্রয়েড ফোনেই সমস্যা হচ্ছে টুইটারে।

Advertisement

এই ঘটনার আগে রবিবারই একটি টুইট করে টুইটার কর্তা এলন মাস্ক লিখেছিলেন, ‘‘কাল একটা দারুণ চমক দেওযার জন্য বট-রা প্রস্তুতি নিচ্ছে।’’ যদিও সেই চমক কী তা খোলসা করেননি এলন।

উল্লেখ্য, এলনের ‘কাল’ অর্থাৎ ১২ ডিসেম্বর নতুন টুইটার ব্লু আত্মপ্রকাশ করার কথা। এই পরিষেবা, বিশেষ করে তৈরি করা হয়েছে অ্যাপলের আইফোনের ব্যবহারকারীদের জন্য। তবে উচ্চতর বিনিময় মূল্যের বদলে। সেই পরিষেবার জন্যই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই সমস্যা তৈরি করেছে কি না তা জানানো হয়নি সংস্থার তরফে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে সমস্যা দেখা দিয়েছিল। কয়েক দিনের তফাতে আচমকাই থমকে গিয়েছিল জনপ্রিয় দুই সামাজিক মাধ্যম। এই ঘটনার নেপথ্যে কোনও তথ্যচুরির ঝুঁকি রয়েছে কি না তা-ও খতিয়ে দেখার কথা বলেছিল ভারতীয় তথ্য প্রযুক্তি মন্ত্রক।

আরও পড়ুন
Advertisement