IAS

Thyagraj Stadium: স্টেডিয়াম-কাণ্ডে আমলা দম্পতি বদলি দেশের দুই প্রান্তে, পোষ্যকে সঙ্গে নেবেন কে? জল্পনা

খবর পেয়েই সক্রিয় হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বৃহস্পতিবার রাতে সঞ্জীবকে লাদাখ এবং রিঙ্কুকে অরুণাচলে বদলির নির্দেশিকা জারি হয়।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১২:৪৬
পোষ্যকে নিয়ে আমলা দম্পতি।

পোষ্যকে নিয়ে আমলা দম্পতি। ছবি: অভিনব সাহা (ইন্ডিয়ান এক্সপ্রেস)।

প্রথম জন যাচ্ছেন লাদাখে। দ্বিতীয় জন অরুণাচল প্রদেশ। কী হবে তৃতীয় ‘জনের’? পোষ্য কুকুরকে নিয়ে সান্ধ্যভ্রমণের জন্য পুলিশ দিয়ে স্টেডিয়াম খালি করানোর দায়ে বৃহস্পতিবার দিল্লির আইএসএস দম্পতি দেশের দুই প্রান্তে বদলি হয়েছেন। আর তার পরেই প্রশ্ন উঠেছ সেই সারমেয়র ‘ভবিষ্যৎ’ নিয়ে।

অভিযোগ, গত কয়েক মাস ধরেই দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামে ক্রীড়াবিদ এবং প্রশিক্ষকদের সন্ধে ৭টার মধ্যে স্টেডিয়াম ছাড়তে বলা হচ্ছিল। কারণ, নিজেদের পোষ্য কুকুরকে নিয়ে সস্ত্রীক এই স্টেডিয়ামে হাঁটতে আসছিলেন দিল্লির প্রিন্সিপাল সেক্রেটারি (রাজস্ব) তথা আইএএস অফিসার সঞ্জীব খিরওয়ার এবং তাঁর স্ত্রী, আইএএস অফিসার রিঙ্কু দুগ্গার। তাই খালি করা হচ্ছিল স্টেডিয়াম।

সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশ্যে আসতেই সক্রিয় হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বৃহস্পতিবার রাতেই সঞ্জীবকে লাদাখ এবং রিঙ্কুকে অরুণাচলে বদলির সরকারি নির্দেশিকা জারি হয়। ওই ঘটনা সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ার পর দিল্লির অরবিন্দ কেজরীবাল সরকারও দিল্লির সমস্ত স্টেডিয়াম রাত ১০টা পর্যন্ত খেলোয়াড়দের জন্য খোলা রাখার নির্দেশ দেয়।

Advertisement

এর পরেই তাদের পোষ্য সারমেয়টিকে নিয়ে জল্পনা দানা বেঁধেছে দিল্লিতে। টুইটারেও ছড়িয়ে পড়েছে নানা মন্তব্য ও মিম। এক ব্যক্তি লিখেছেন, ‘দিল্লির দূষণ থেকে মুক্তি পেয়ে এ বার লাদাখ এবং অরুণাচলের দূষণমুক্ত পাহাড়ে হাঁটবেন সঞ্জীব এবং রিঙ্কু। কিন্তু তাঁদের কুকুরটি কার সঙ্গে হাঁটবে।’ আর এক জনের টুইট, ‘এক জন লাদাখে অন্য জন অরুণাচলে গেলেন। কিন্তু নিরপরাধ কুকুরটি কোথায় যাবে?’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement