Thief

হোটেলে চুরি করতে এসে কিছুই পেল না চোর, রাগে ২০ টাকার নোট রেখে সিসি ক্যামেরার সামনে নমস্কার!

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, চোরের মাথায় ক্যাপ, মুখ থেকে গলা পর্যন্ত গামোছা বাঁধা। যাতে তাকে চিনতে না পারা যায়, তাই এই পন্থা। পরনে হলুদ রঙের একটি টি শার্ট এবং ধূসর ট্রাউজ়ার্স।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১৪:২৮
thief

সিসি ক্যামেরার সামনে ‘ক্ষুব্ধ’ চোর। ছবি: সংগৃহীত।

হোটেল বন্ধ হয়ে যাওয়ার পরে মাঝরাতে ঢুকেছিল চোর। তন্নতন্ন করে খোঁজাখুঁজি করেও কিছুই পেল না সে। কী চুরি করা যায়? কী চুরি করা যায়? ভাবতে ভাবতে আরও কয়েক পাক ঘুরে ফ্রিজ খুলে জলের বোতল বার করে হাতে নেয় সে। তার পর যে জায়গায় বসে হোটেলের হিসাবরক্ষক খদ্দরদের কাছে টাকা নেন, সেই টেবিলের উপরে ২০ টাকা রেখে বেরিয়ে গেল চোর। তার আগে কয়েক বার সিসি ক্যামেরার সামনে এসে হাত নেড়ে নেড়ে নিজের ক্ষোভও জানিয়ে গেল। এক বার দু’হাত জড়ো করে নমস্কার করল চোর। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের মহেশ্বরমে।

Advertisement

পুলিশ জানিয়েছে, চুরির ঘটনা ঘটেছে এক সপ্তাহ আগে। গত ১৮ জুলাইয়ের ওই চুরির ঘটনার তদন্তে নেমে শুক্রবার সিসিটিভির ফুটেজ হাতে পান তদন্তকারীরা। তাতেই দেখা যায় ওই দৃশ্য। তদন্তকারীরা জানিয়েছেন, একটি জলের বোতল ছাড়া হোটেলটি থেকে কিছুই চুরি যায়নি। তবে চোরকে তাঁরা ধরবার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, হোটেলে কোথায় কী থাকে, আগে থেকেই তিনি জানতেন। পরিচিত কেউই চুরি করতে ঢুকেছিল হোটেলটিতে।

কয়েক মিনিটের যে সিসিটিভি ফুটেজ পাওয়া গিয়েছে, তাতে দেখা যাচ্ছে, চোরের মাথায় ক্যাপ, মুখ থেকে গলা পর্যন্ত গামছা বাঁধা। যাতে তাকে চিনতে না পারা যায়, তাই এই পন্থা। পরনে হলুদ রঙের একটি টি শার্ট এবং ধূসর ট্রাউজ়ার্স। হোটেলে ঢুকে একের পর জায়গা ঘুরে দেখতে থাকে সে। এ প্রান্ত-ও প্রান্ত হেঁটেও চুরি করার মতো কিছু না পেয়ে ক্ষুব্ধ দেখায় যুবককে। কোথাও কিছু পাওয়া যাবে না, নিশ্চিত হওয়ার পরে ফ্রিজ খুলে একটি জলের বোতল বার করে সে। তার পর টেবিলের দিকে এগিয়ে গিয়ে একটি নোট রেখে সিসি ক্যামেরার সামনে এগিয়ে আসে। হাত নেড়ে নেড়ে যেন বলার চেষ্টা করে, ‘কী আছে হোটেলে? কিছুই নেই!’’

আঙুল নেড়ে কিছু একটা দেখানোর পর হাত জড়ো করে এক বার নমস্কারের ভঙ্গি করে জলের বোতলটা নিয়ে বেরিয়ে পড়ে ওই চোর। পুলিশ সূত্রে খবর, ঘটনার পরের দিন হোটেলের সিসিটিভি ফুটেজ দেখে থানায় খবর দেন হোটেলমালিক। সেই ফুটেজ দেখে পুলিশও ‘বিস্মিত’। যে ভাবে ২০ টাকার নোট রেখে চোর নমস্কার করে হোটেল ছেড়েছে, তা দেখে হেসেও ফেলেছেন কেউ কেউ। তবে অভিযুক্তের খোঁজ চলছে। শীঘ্রই সে ধরা পড়বে বলে জানাচ্ছেন পুলিশ আধিকারিকেরা।

আরও পড়ুন
Advertisement