Monsoon Session of Parliament

Parliament: সংসদ আগেই মুলতুবি, মোদী জমানায় টানা সাত বার, প্রতিবাদে তৃণমূল সাংসদ ডেরেক

আগামী ১২ অগস্ট পর্যন্ত বাদল অধিবেশন চলার কথা ছিল। কিন্তু সোমবার বিকেলে অনির্দিষ্টকালের জন্য মুলতুবি হয় লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ২২:১৬
ডেরেক ও’ব্রায়েন।

ডেরেক ও’ব্রায়েন। ফাইল চিত্র।

নির্ধারিত সময়ের চার দিন আগেই অনির্দিষ্টকালের জন্য মুলতুবি হয়ে গেল সংসদের দু’টি কক্ষের অধিবেশন। সোমবার বাদল অধিবেশনের অকাল সমাপ্তির পরেই সরব হয়েছে তৃণমূল-সহ বিরোধী দলগুলি।

আগামী ১২ অগস্ট পর্যন্ত বাদল অধিবেশন চলার কথা ছিল। কিন্তু তার আগেই সোমবার বিকেলে মুলতুবি হয়ে যায় লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন। বিজেপি সূত্রের খবর, বেশ কয়েক জন সাংসদ সরকারকে বলেছেন যে বাকি পাঁচ দিনের মধ্যে, এই সপ্তাহে দু’দিন ছুটি রয়েছে (৯ অগস্ট মহরম এবং ১১ অগস্ট রাখিবন্ধন)। সাংসদদের অনেকেই নিজেদের এলাকায় গিয়ে সেই উৎসবে অংশ নেবেন। তাই বাদল অধিবেশনের এই অকাল সমাপ্তি।

Advertisement

মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার দাবিতে সরকার ও বিরোধী শিবিরের সঙ্ঘাতের জেরে বাদল অধিবেশনের প্রথম দু’সপ্তাহ কার্যত কোনও বিতর্কই হতে পারেনি। এই পরিস্থিতিতে নির্ধারিত সময়সীমার চার দিন আগে অধিবেশনের মুলতুবি নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন। সোমবার তিনি ‘, ‘‘এই সরকারের আমলে এই নিয়ে টানা সাত বার সংসদের অধিবেশন সংক্ষিপ্ত করা হল। সংসদকে উপহাস করবেন না। আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই প্রচেষ্টা রুখে সংসদের পবিত্রতা রক্ষা করব। অমিত শাহ এই মহান প্রতিষ্ঠানকে গুজরাত জিমখানায় পরিণত করার যে চেষ্টা চালাচ্ছেন, তা প্রতিরোধ করব’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement