Bangladesh Unrest

বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হামলা ঠেকাতে আর্জি

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ০৮:৪৩

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নরেন্দ্র মোদী সরকারের কাছে বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুদের উপরে হামলা নিয়ে সম্ভাব্য সমস্ত রকম পদক্ষেপ করার আহ্বান জানাল কংগ্রেস। আজ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের সঙ্গে প্রদেশ সভাপতি এবং এআইসিসি-র সাধারণ সম্পাদকদের বৈঠকে এ নিয়ে আলোচনা হয়। পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী জেলাগুলির ও-পাশে বাংলাদেশের মানুষের ভিড় বাড়ছে বলে চিন্তা প্রকাশ করেন অধীররঞ্জন চৌধুরী। তিনি বৈঠকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা জরুরি।

Advertisement

কংগ্রেস সূত্রের খবর, এআইসিসি-তে তেলঙ্গানা, কেরলের ভারপ্রাপ্ত নেত্রী দীপা দাশমুন্সিও কংগ্রেস হাইকমান্ডের কাছে এ বিষয়ে উদ্বেগ জানিয়েছেন। দীপার মতে, বাংলাদেশে হিন্দুদের নিগ্রহের ঘটনাকে কাজে লাগিয়ে, মেরুকরণের রাজনীতি করে বিজেপি এর রাজনৈতিক ফায়দা তুলতে পারে।

বৈঠকের পরে এআইসিসির সাধারণ সম্পাদক (সংগঠন) কে সি বেণুগোপাল জানান, বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু ও তাঁদের ধর্মস্থানে যাতে হামলা না হয়, তা নিশ্চিত করার জন্য কেন্দ্রীয় সরকারকে সব রকম পদক্ষেপ করার আহ্বান জানানো হচ্ছে। তাঁরা যাতে সম্মানের সঙ্গে জীবন কাটাতে পারেন, তা নিশ্চিত করতে হবে।

অধীর আজ বৈঠকে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা এবং আরজি কর হাসপাতালের ঘটনার কথাও বলেন। বেণুগোপাল অবশ্য এ নিয়ে মন্তব্য করতে চাননি। প্রিয়ঙ্কা গান্ধী বঢরা গত কালই রাজ্য সরকারের কাছে এই মামলার তদন্ত শেষ করে অপরাধীদের শাস্তি এবং পরিবারকে ন্যায়বিচার দেওয়ার দাবি জানিয়েছিলেন।

আরও পড়ুন
Advertisement