Bizarre Food

স্বাদে ওমলেট, দর্শনে পিৎজ়া, কামড় মোমোয়! ত্রিদেশীয় খাবারে চক্ষু চড়কগাছ খাদ্যপ্রেমীদের

পুরনো দিল্লির রাস্তার ধারের খাবারের সুনাম আছে। মোমো ওমলেট মিলবে সেই পুরনো দিল্লিরই এক গলিতে। বিক্রেতার নাম সিকন্দর। তাঁর নামেও ওই ওমলেটকে চেনেন অনেকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৮:১২

ছবি : ইনস্টাগ্রাম।

তিন রকম পদ এসে মিশেছে একটি খাবারে। নাম ‘মোমো ওমলেট’। কিন্তু তা পরিবেশন করা হয় পিৎজ়ার মতো করে। চিজ, মেয়োনেইজ়, টম্যাটো পিউরি দিয়ে সাজিয়ে।

Advertisement

পুরনো দিল্লির রাস্তার ধারের খাবারের সুনাম আছে। মোমো ওমলেট মিলবে সেই পুরনো দিল্লিরই এক গলিতে। বিক্রেতার নাম সিকন্দর। তাঁর নামেও ওই ওমলেটকে চেনেন অনেকে। তাঁর মস্তিষ্ক প্রসূত ওই ওমলেট তৈরির একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যা দেখে নাক সিঁটকেছেন বহু খাদ্যপ্রেমী।

ভিডিয়োয় দেখা যাচ্ছে প্রথমে কয়েকটি মোমো মাখনে ভেজে নিয়ে সেগুলিকে একটি প্যানে বসানো ডিমের মিশ্রনে সাজিয়ে দেওয়া হচ্ছে। তার উপরে চিজ়, মেয়োনেইজ়, সস ছড়িয়ে প্লেটে সাজিয়ে এগিয়ে দেওয়া হচ্ছে।

নেটাগরিকদের অনেকেই এই খাবার দেখে মন্তব্য করেছেন, ‘‘খাবারটাকে কীরকম কিম্ভূতকিমাকার খেতে হবে তাই ভাবছি!’’ কেউ আবার কটাক্ষ করে লিখছেন, ‘‘দেখতে পিৎজ়ার মতো, স্বাদে ওমলেট আর অনুভূতি হবে মোমোতে কামড় বসানোর। তিব্বত, ব্রিটেন, ইতালি এক পাতে!’’

তবে সিকন্দরের ‘মোমো ওমলেট’-এর সঙ্গে পরিচিত যাঁরা, তাঁদের অনেকেই বলেছেন, ওই ওমলেটের স্বাদের জবাব হবে না। পদটি দেখতে যেমনই হোক খেতে নাকি বেশ ভাল।

আরও পড়ুন
Advertisement