Mumbai Crime News

অক্ষয়ের ‘স্পেশাল ২৬’ দেখে ছয় চোর ঢুকল প্রাক্তন কর্তার বাড়িতে! তদন্তকারী পরিচয় দিয়ে লুট ৩৬ লক্ষ

তদন্তকারী আধিকারিক সেজে বলি কায়দায় অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিকের বাড়ি থেকে লক্ষ লক্ষ টাকা লুট করে পালাল চোরের দল। বাণিজ্যনগরী মুম্বইয়ের এরোলি এলাকার ঘটনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১১:৪৯
Six people posed as fake cops entered ex-government official, looted money and goods worth Rs 36 lakh

প্রতিনিধিত্বমূলক ছবি।

তদন্তকারী আধিকারিক সেজে বলি কায়দায় অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিকের বাড়ি থেকে লক্ষ লক্ষ টাকা লুট করে পালাল চোরের দল। বাণিজ্যনগরী মুম্বইয়ের এরোলি এলাকার ঘটনা। পুলিশ সূত্রে খবর, অক্ষয় কুমার অভিনীত বলিউডের জনপ্রিয় ছবি ‘স্পেশাল ২৬’ ছবি থেকে অনুপ্রাণিত হয়ে এই কাণ্ড ঘটান চোরেরা। গত ২১ জুলাই অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তার বাড়িতে ঢুকে প্রায় ৩৬ লক্ষ টাকার মূল্যবান জিনিসপত্র নিয়ে চম্পট দেন তাঁরা।

পুলিশ সূত্রে খবর, চোরের দল অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা কান্তিলাল যাদবের বাড়িতে ঢুকে নিজেদের দুর্নীতি দমন শাখার আধিকারিক হিসাবে পরিচয় দেয়। চোরেরা দাবি করে, কান্তিলালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে এবং তারা বাড়ি ‘তল্লাশি’ করে দেখতে চায়।

Advertisement

কান্তিলাল এবং তাঁর স্ত্রীর মোবাইলও কেড়ে নেওয়া হয়। জানিয়ে দেওয়া হয় ‘তল্লাশি’ অভিযান শেষ না হওয়া পর্যন্ত কেউ বাড়ির বাইরে যেতে পারবেন না। এর পর বাড়ির আলমারি খুলে নগদ ২৫ লক্ষ টাকা, বহুমূল্যের সোনার চেন, আংটি এবং ব্রেসলেট বার করে আনেন তাঁরা। এ ছাড়াও বেশ কয়েকটি হিরের গয়না এবং মূল্যবান ঘড়িও তাঁরা ‘বাজেয়াপ্ত’ করে নেন। ‘তদন্তকারী আধিকারিকে’রা ঘর থেকে বেরিয়ে যাওয়ার পর পরই পুলিশে খবর দেন কান্তিলাল। পুলিশ এসে তদন্ত শুরু করে। তদন্তে নেমে পুলিশ বুঝতে পারে দুর্নীতি দমন শাখার পরিচয় দিয়ে এক দল চোর কান্তিলালের বাড়ি লুট করে নিয়ে গিয়েছেন। পুরো বিষয়টি খতিয়ে দেখতে পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন
Advertisement