Sidhu Moose wala

Sidhu Moose Wala Murder: মুসে ওয়ালাকে খুনের ছক কষা হয়েছিল তিহাড় জেলে! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

গত ২৯ মে মানসায় মুসে ওয়ালাকে গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয়। তাঁর খুনের পরই আঙুল ওঠে গ্যাংস্টার লরেন্স এবং তার সহযোগী গোল্ডির বিরুদ্ধে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৫:৩৫
সিধু মুসে ওয়ালা। ফাইল চিত্র।

সিধু মুসে ওয়ালা। ফাইল চিত্র।

পঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসে ওয়ালার হত্যার এখনও কিনারা হয়নি। তার মধ্যেই তদন্তকারীদের হাতে এল চাঞ্চল্যকর তথ্য। ইন্ডিয়া টুডে-র প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, জেলের মধ্যেই মুসে ওয়ালার খুনের ছক কষা হয়েছিল। বেশ কয়েকটি সূত্রের দাবি, তিহাড় জেলে বসেই মুসে ওয়ালাকে খুনের ছক কষেছিল গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। তার সঙ্গে যোগাযোগ রাখছিল গ্যাংস্টার গোল্ডি ব্রার।

ওই সূত্র দাবি করেছে, মুসে ওয়ালাকে খুনের ছক কষার পরই গোল্ডির সহযোগিতায় নিজের ছোট ভাই অনমোল এবং ভাইপো শচীনকে দেশের বাইরে পাঠিয়ে দেয় লরেন্স। মুসে ওয়ালারা খুনে পুলিশ যাতে এই দু’জনকে সন্দেহ করতে না পারে, সে জন্যই আগেভাগে তাদের দেশ ছাড়ার ব্যবস্থা করেছিল গ্যাংস্টার লরেন্স।

Advertisement

ওই সূত্র আরও দাবি করেছে যে, লরেন্সকে জেরায় দিল্লি পুলিশ জানতে পেরেছে, গ্যাংস্টার এবং লরেন্স-ঘনিষ্ঠ ভিকি মিদুখেরার খুনের বদলা নিতেই মুসে ওয়ালাকে খুন করা হয়েছে। মুসে ওয়ালাকে বেশ কয়েক বার খুনের চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাঁকে ঘিরে থাকা নিরাপত্তারক্ষীদের জন্যই সেই চেষ্টা ব্যর্থ হয়। মুসে ওয়ালাকে তাঁর বাড়ির ভিতরেও খুনের ছক কষা হয়েছিল। সেটাও ব্যর্থ হয়। ঘটনাচক্রে, মুসে ওয়ালার নিরাপত্তারক্ষীর সংখ্যা রাজ্য সরকার কমিয়ে দেওয়ার পরই তাঁর উপর হামলা চালানো হয়।

গত ২৯ মে মানসায় মুসে ওয়ালার উপর হামলা চালানো হয়। তাঁকে গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয়। মুসে ওয়ালার খুনের পরই আঙুল ওঠে গ্যাংস্টার লরেন্স এবং তার সহযোগী গোল্ডির বিরুদ্ধে। বুধবারই তিহাড় জেল থেকে পঞ্জাবে নিয়ে আসা হয়েছে লরেন্সকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement