Bomb Threats in Jaipur Hospitals

রাজস্থানের জয়পুরে একের পর এক হাসপাতালে বোমাতঙ্ক, রবি সকালে হুমকিবার্তার পরই শহর জুড়ে সতর্কতা জারি

পুলিশ সূত্রে খবর, রবিবার সকালে জয়পুরের দু’টি হাসপাতালে প্রথমে হুমকি দিয়ে ইমেল পাঠানো হয়। হাসপাতালে বোমা রাখা আছে বলে সেই ইমেলে দাবি করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৩:০৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাজস্থানের জয়পুরে পর পর বেশ কয়েকটি হাসপাতালে বোমাতঙ্ক ছড়াল। আর এই ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে গোটা শহরে। হাসপাতালগুলিতে বম্ব স্কোয়াড পৌঁছে তল্লাশি চালাচ্ছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, রবিবার সকালে জয়পুরের দু’টি হাসপাতালে প্রথমে হুমকি দিয়ে ইমেল পাঠানো হয়। হাসপাতালে বোমা রাখা আছে বলে সেই ইমেলে দাবি করা হয়। আর এই খবর প্রকাশ্যে আসতেই আতঙ্ক ছড়ায় হাসপাতালে। তার পর শহরের আরও বেশ কয়েকটি হাসপাতাল থেকে একই ধরনের অভিযোগ জানিয়ে পুলিশের কাছে ফোন যায়। শহরে একের পর এক হাসপাতালে বোমাতঙ্কের ঘটনায় হুলস্থুল পড়ে যায় পুলিশ মহলে। তড়িঘড়ি হাসপাতালগুলিতে পুলিশ পৌঁছয়। সঙ্গে গিয়েছে বম্ব স্কোয়াডও। শহর জুড়ে চূড়ান্ত সতর্কতাও জারি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এর আগেও বেশ কয়েক বার একই ধরনের হুমকি দিয়ে ইমেল করা হয়েছিল বেশ কিছু হাসপাতালে। একই ঘটনার পুনরাবৃত্তি হল রবিবার। তবে পুলিশ জানিয়েছে, কোথা থেকে এই ইমেল পাঠানো হয়েছে, তা খতিয়ে দেখছেন সাইবার বিশেষজ্ঞরা। খুব শীঘ্রই অভিযুক্তকে গ্রেফতার করা হবে। গত মে-তেও জয়পুরের একাধিক স্কুলে বোমাতঙ্ক ছড়িয়েছিল। স্কুলে বোমা রাথা আছে বলে ইমেল মারফত হুমকি দেওয়া হয়। সেই ঘটনায় শহরের স্কুলগুলি দ্রুত ফাঁকা করিয়ে তল্লাশি চালানো হয়। শুধু স্কুলেও নয়, জয়পুর বিমানবন্দরেও একই রকম হুমকি দেওয়া হয়েছিল।

আরও পড়ুন
Advertisement