School Balcony Collapsed

উত্তরপ্রদেশে ভেঙে পড়ল স্কুলের বারান্দা, আহত ৩৬ পড়ুয়া, কড়া পদক্ষেপ প্রশাসনের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে প্রার্থনার জন্য অবধ অ্যাকাডেমি স্কুলের বারান্দায় জড়ো হয়েছিল পড়ুয়ারা। সেই সময় ভেঙে পড়ে বারান্দা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ২২:৪৩

ছবি: পিটিআই।

ধসে পড়ল স্কুলের বারান্দা। আহত হল ৩৬ জন পড়ুয়া। উত্তরপ্রদেশের বরাবাঁকির ঘটনা। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাদের মধ্যে পাঁচ জনের অবস্থা সঙ্কটজনক। কয়েক জন পড়ুয়ার হাড় ভেঙে গিয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে প্রার্থনার জন্য অবধ অ্যাকাডেমি স্কুলের বারান্দায় জড়ো হয়েছিল পড়ুয়ারা। সেই সময় ভেঙে পড়ে বারান্দা। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, বারান্দা যথেষ্ট মজবুত ছিল না। সে সব অগ্রাহ্য করেই সেখানে জড়ো হয়েছিল পড়ুয়ারা। তাতেই বিপত্তি। বরাবাঁকির পুলিশ সুপার দীনেশ সিংহ জানিয়েছেন, উচ্চ প্রাথমিক ওই স্কুলে ৪০০ জন পড়াশোনা করে। সকালে প্রার্থনার পর ভেঙে পড়ে সেই বারান্দা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বরাবাঁকির জেলাশাসক সত্যেন্দ্র কুমার। তিনি জানিয়েছেন, ১৫ জন পডুয়াকে জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের অন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ম্যাজিস্ট্রেট এবং ডিস্ট্রিক্ট ইনস্পেক্টরের অধীনে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট এলে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে। দোষীদের শাস্তির আশ্বাসও দিয়েছেন তিনি।

আরও পড়ুন
Advertisement