Rape Survivor Hacked to Death

ধর্ষিতাকে তাড়া করে উত্তরপ্রদেশের ব্যস্ত রাস্তায় কুড়ুল দিয়ে কুপিয়ে খুন ধর্ষক এবং তাঁর ভাইয়ের

পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা হলেন পবন এবং অশোক নিশাদ। সম্পর্কে তাঁরা দুই ভাই। দু’জনের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। বছর তিনেক আগে তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছিল পবনের বিরুদ্ধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৩:০৩
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

উত্তরপ্রদেশের ব্যস্ত রাস্তায় ধর্ষিতাকে তাড়া করে কুড়ুল দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠল ধর্ষক এবং তাঁর ভাইয়ের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটেছে রাজ্যের কৌশাম্বিতে। পথচারীরা অসহায়ের মতো সেই দৃশ্য দাঁড়িয়ে দেখলেন। খুনের পর অভিযুক্তরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। পথচারীরাই পুলিশে খবর দেন। পুলিশ এসে দেহ উদ্ধার করে নিয়ে যায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা হলেন পবন এবং অশোক নিশাদ। সম্পর্কে তাঁরা দুই ভাই। দু’জনের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। বছর তিনেক আগে তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছিল পবনের বিরুদ্ধে। সেই ঘটনায় একটি মামলা দায়ের করেছিল তরুণীর পরিবার। অভিযোগ, তার পর থেকেই তরুণী এবং তাঁর পরিবারকে নানা রকম ভাবে উত্ত্যক্ত করছিলেন পবন এবং সঙ্গীরা। শুধু তাই-ই নয়, মামলাটি তুলে নেওয়ার জন্য তাঁদের উপর নানা ভাবে চাপ সৃষ্টি করা হচ্ছিল বলেও অভিযোগ।

পবনের ভাই অশোক অন্য একটি খুনের মামলায় জেলে ছিলেন। দিন দুয়েক আগে জামিনে ছাড়া পেয়েছেন। পবনও সম্প্রতি জেল থেকে মুক্তি পেয়েছেন। জেল থেকে ছাড়া পেয়েই তরুণীর বাড়িতে যান দুই ভাই। সেখানে গিয়ে শাসিয়ে আসেন। ধর্ষণের মামলা না তুললে পরিণতি ভাল হবে না বলেও হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ। কিন্তু মামলা তোলা হবে না বলে জানিয়ে দেন তরুণী এবং তাঁর পরিবার। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার গ্রামের মাঠে গরু চরাতে গিয়েছিলেন তরুণী। সেখান থেকে বাড়িতে ফেরার সময় তাঁর পথ আটকে দাঁড়ান পবন এবং অশোক। বিপদ বুঝে তরুণী পালানোর চেষ্টা করতেই তাঁকে তাড়া করেন দুই ভাই। তার পর প্রকাশ্য রাস্তায় কুড়ুল দিয়ে কুপিয়ে খুন করেন। এক তরুণীকে কুপিয়ে খুন করা হচ্ছে, বাঁচানোর জন্য আর্তচিৎকার করছেন, কিন্তু তাঁকে হামলাকারীদের হাত থেকে বাঁচানোর সাহস কেউ দেখাননি বলে জানিয়েছে পুলিশ। দুই অভিযুক্তের খোঁজ চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement