Undue Advantage

‘যত নম্বর চাইবে পাবে, বদলে আমায়...’! ছাত্রীর থেকে ‘বিশেষ সুবিধা’ চাইলেন অধ্যাপক

ভিডিয়োটি পুলিশের হাতেও পৌঁছয়। পুলিশ জানিয়েছে, ভিডিয়োটির সত্যতা যাচাই করা হচ্ছে। কোন কলেজের ভিডিয়ো তা-ও খতিয়ে দেখা হবে। তার পর প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৬:১৯
Professor

এই অধ্যাপকের বিরুদ্ধে ‘বিশেষ সুবিধা’ চাওয়ার অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত।

ভাল নম্বর পেতে হলে ‘বিশেষ সুবিধা’ দিতে হবে। কলেজের এক ছাত্রীকে এমনই প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠল এক অধ্যাপকের বিরুদ্ধে। সেই ঘটনার একটি ভিডিয়োও ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। ঘটনাটি উত্তরপ্রদেশের জৌনপুরের।

বেশ কয়েকটি সূত্রে দাবি করা হচ্ছে, ঘটনাটি উত্তরপ্রদেশের টিডি কলেজের। যে অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি ওই কলেজের এক বিভাগীয় প্রধান। যে ছাত্রীর কাছে ‘বিশেষ সুবিধা’র প্রস্তাব দিয়েছেন অধ্যাপক, সেই ছাত্রীই গোপনে ভিডিয়োটি করেছেন বলে দাবি করা হচ্ছে।

Advertisement

শিক্ষকের এই ধরনের প্রস্তাব প্রকাশ্যে আনার জন্য ছাত্রী নিজেই ভিডিয়োটি ভাইরাল করেছেন বলেও দাবি করা হয়েছে। ভিডিয়োটি পুলিশের হাতেও পৌঁছয়। পুলিশ জানিয়েছে, ভিডিয়োটির সত্যতা যাচাই করা হচ্ছে। কোন কলেজের ভিডিয়ো তা-ও খতিয়ে দেখা হবে। তার পর প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে। তবে স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, ভিডিয়ো প্রকাশ্যে আসার পর কলেজ কর্তৃপক্ষের কাছে এ প্রসঙ্গে জানতে সাংবাদিকরা জানতে চাইলে তাঁরা কোনও মন্তব্য করেননি।

পুলিশ জানিয়েছে, এই ঘটনার কোনও অভিযোগ জমা পড়েনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

আরও পড়ুন
Advertisement