Suraj Revanna Arrested

দলের পুরুষ কর্মীকে ডেকে জোর করে চুম্বন! প্রজ্বলের পর হেনস্থার অভিযোগে গ্রেফতার ভাই সুরজও

অভিযোগ, গত ১৬ জুন নিজের বাগানবাড়িতে ডেকে দলের এক কর্মীকে জোর করে চুম্বন করেন সুরজ। ঠোঁটে এবং গালে কামড়েও দেন। এমনকি, তাঁকে খুন করার হুমকিও দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ০৯:২২
প্রজ্বল রেভান্না এবং সুরজ রেভান্না।

প্রজ্বল রেভান্না এবং সুরজ রেভান্না। —ফাইল চিত্র ।

যৌন হেনস্থার অভিযোগে এ বার গ্রেফতার হাসনের প্রাক্তন সাংসদ তথা জনতা দল সেকুলারের (জেডিএস) নেতা প্রজ্বল রেভান্নার ভাই সুরজ। একাধিক মহিলাকে যৌন নির্যাতনের অভিযোগে গত মাসে গ্রেফতার হয়েছেন প্রজ্বল। এ বার যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার তাঁর ভাই সুরজও। রবিবার সকালে সুরজকে গ্রেফতার করেছে কর্নাটক পুলিশ। শনিবার হাসন জেলার হোলেনরাসিপুরা থানায় সুরজের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন জেডিএস দলেরই এক কর্মী।

Advertisement

অভিযোগ, গত ১৬ জুন নিজের বাগানবাড়িতে ডেকে তাঁকে জোর করে চুম্বন করেন সুরজ। ঠোঁটে এবং গালে কামড়েও দেন। এমনকি, তাঁকে খুন করার হুমকিও দেওয়া হয়েছিল বলে অভিযোগ তোলেন অভিযোগকারী। সেই অভিযোগের ভিত্তিতেই রবিবার সকালে সুরজকে গ্রেফতার করল পুলিশ। যদিও প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার নাতি তথা কর্নাটক বিধান পরিষদের জেডিএস সদস্য সুরজের দাবি, অভিযোগকারী ৫ কোটি টাকা চেয়েছিলেন তাঁর কাছে। সেই টাকা না দেওয়ার কারণেই এই মিথ্যা অভিযোগ। উল্লেখ্য, শনিবারই সুরজ এবং তাঁর সহকারী শিবকুমার দাবি করেছিলেন, তাঁদের বিরুদ্ধে ‘মিথ্যা যৌন নির্যাতনের’ অভিযোগ করবেন বলে দু’জন ব্যক্তি শাসাচ্ছেন।

সুরজের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নতুন নয়। এর আগে, তাঁর দলেরই যুব শাখা কর্মী চেতন কেএস এবং তাঁর শ্যালক একই অভিযোগ তুলেছিলেন। অভিযোগ, নিজের খামারবাড়িতে ডেকে দলের কর্মীদের সামনেই তাঁর সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে বাধ্য করতেন সুরজ। ধর্ষণের অভিযোগও তুলেছিলেন ওই ব্যক্তি। যদিও এই সব অভিযোগ ভুয়ো বলে উড়িয়ে দেন প্রজ্বলের ভাই। শিবকুমার এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেন।

প্রসঙ্গত, একাধিক মহিলাকে যৌন নির্যাতনের ভিডিয়ো (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) প্রকাশ্যে আসার পরে প্রজ্বলকে গত মাসে গ্রেফতার করা হয়। তিনি এখন জেলবন্দি। এক নির্যাতিতাকে অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয় প্রজ্বল-সুরজের বাবা তথা কর্নাটকের প্রাক্তন মন্ত্রী এইচডি রেভান্নাকেও। তবে পরে জামিনে মুক্তি পান তিনি। এ বার গ্রেফতার করা হল সুরজকে।

আরও পড়ুন
Advertisement