Uttarakhand News

চায়ের পাত্রে থুতু ফেলছেন দোকানি, সেই চা-ই বিক্রি! ভিডিয়ো দেখে মামলা রুজু করল পুলিশ, চলছে খোঁজ

উত্তরাখণ্ডের মুসৌরির একটি চায়ের দোকানে চা তৈরির পাত্রে থুতু ফেলা হয়েছে বলে অভিযোগ। এই ধরনের আচরণের প্রতিবাদ জানালে ক্রেতাকেও হেনস্থা করা হয়। পুলিশ অভিযুক্তদের খুঁজছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১৬:০৫
মুসৌরির একটি চায়ের দোকানে দোকানি পাত্রে থুুতু ফেলছেন বলে অভিযোগ।

মুসৌরির একটি চায়ের দোকানে দোকানি পাত্রে থুুতু ফেলছেন বলে অভিযোগ। ছবি: সংগৃহীত।

যে পাত্রে চা তৈরি করা হয়, সেই পাত্রেই থুতু ফেলছেন যুবক! তার পর সেই চা বিক্রি করছেন। এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে দুই ভাইয়ের নামে মামলা রুজু করেছে পুলিশ। তাঁরা দু’জনই দোকানটির মালিক। তাঁদের খোঁজ চলছে।

Advertisement

ঘটনাটি উত্তরাখণ্ডের মুসৌরির। অভিযোগকারী যুবকের নাম হিমাংশু বিষ্ণোই। তিনি দেহরাদূনের বাসিন্দা। গত ২৯ সেপ্টেম্বর তিনি মুসৌরিতে ঘুরতে গিয়েছিলেন। পুলিশকে তিনি জানিয়েছেন, সে দিন সকাল সাড়ে ৬টা নাগাদ ওই দোকান থেকে তিনি চা খেয়েছিলেন। চা খেতে খেতে মুসৌরির মনোরম প্রাকৃতিক দৃশ্য উপভোগ করছিলেন তিনি। রেকর্ড করছিলেন ভিডিয়োও। এই সময়েই তাঁর ফোনের ভিডিয়োতে ধরা পড়ে, দোকানি চা তৈরির পাত্রে থুতু ফেলছেন। সঙ্গে সঙ্গে প্রতিবাদ জানান যুবক। কিন্তু তাঁকে উল্টে হেনস্থা করা হয় বলে অভিযোগ। দোকানের দুই ভাই তাঁকে হুমকি দেন, পুলিশকে জানিয়েছেন যুবক।

গোটা পরিস্থিতিতে উদ্বিগ্ন যুবক পুলিশের দ্বারস্থ হন। সটান থানায় গিয়ে ভিডিয়োটি দেখান তিনি। সেই সঙ্গে ওই দোকানের দুই ভাইয়ের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। প্রমাণস্বরূপ ভিডিয়োটি পুলিশের হাতে তুলে দেন। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, দোকানের দুই মালিকের কারও খোঁজ পাওয়া যায়নি। ঘটনার পর থেকেই তাঁরা পলাতক। তবে ভিডিয়োটির সত্যতা যাচাই করে দেখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তার ভিত্তিতেই ওই দু’জনকে চিহ্নিত করা হয়েছে। তাঁদের খোঁজ চলছে। কেন তাঁরা এই ধরনের আচরণ করলেন, বরাবর এটা তাঁরা করে এসেছেন কি না, তা-ও জানার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement