Crime Against Women

মেলায় ঘুরতে যাওয়ার পথে ছত্তীসগঢ়ে আদিবাসী যুবতীকে গণধর্ষণের অভিযোগ, গ্রেফতার ৬ অভিযুক্ত

ছত্তীসগঢ়ের রায়গড়ে এক আদিবাসী যুবতীকে গণধর্ষণের অভিযোগ উঠেছিল একদল যুবকের বিরুদ্ধে। মঙ্গলবারই ওই ঘটনায় অভিযোগ দায়ের হয় থানায়। ইতিমধ্যে ছ’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১২:১৯
ছত্তীসগঢ়ে গণধর্ষণের অভিযোগ।

ছত্তীসগঢ়ে গণধর্ষণের অভিযোগ। — প্রতীকী চিত্র।

মেলায় ঘুরতে যাওয়ার পথে বছর ২৭-এর এক আদিবাসী যুবতীকে গণধর্ষণের অভিযোগ। ছত্তীসগঢ়ের রায়গড়ের ওই ঘটনায় ইতিমধ্যেই ছ’জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছিল সোমবার, রাখিপূর্ণিমার সন্ধ্যায়। ওই দিন স্থানীয় একটি মেলায় যাওয়ার পথেই যুবতীকে রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ ওঠে একদল যুবকের বিরুদ্ধে। মঙ্গলবারই সেই নিয়ে থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। ইতিমধ্যে ঘটনায় অভিযুক্ত ছ’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

উল্লেখ্য, রায়গড়ের ওই ঘটনায় মঙ্গলবারই উদ্বেগপ্রকাশ করেছিলেন ছত্তীসগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তিনি লিখেছিলেন, “রায়গড়ে ধর্ষণের ঘটনা গুরুতর। অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করতে হবে। তাঁরা দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত নির্যাতিতার নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।” নির্যাতিতাকে প্রয়োজনীয় সব রকম সহযোগিতা যাতে করা হয়, সেই দাবিও তুলেছেন বাঘেল।

নির্যাতিতার অভিযোগ পাওয়ার পরই দ্রুত তদন্ত শুরু করেছিল পুলিশ। নিগৃহীতার অভিযোগ, মেলায় যাওয়ার পথে তাঁকে একটি পুকুরপাড়ে তুলে নিয়ে যান কিছু যুবক। সেখানেই তাঁকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। পুলিশ সূত্রে খবর, মোট আট জনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তাঁদের মধ্যে ছয় জনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। বাকি দু’জনকেও চিহ্নিত করার চেষ্টা চলছে। বিলাসপুর রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল সঞ্জীব শুক্ল জানিয়েছেন, অভিযুক্তদের মধ্যে এক জন নির্যাতিতার পরিচিত। মেলায় ওই যুবকের সঙ্গে দেখা করার কথা ছিল তাঁর।

আরও পড়ুন
Advertisement