pakistan

Aligarh: তিরঙ্গা মিছিলের সময় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, আলিগড়ের কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে পদক্ষেপ

আলিগড়ের কলেজে তিরঙ্গা মিছিলের সময় পাকিস্তানের সমর্থনে স্লোগান। কলেজের অধ্যক্ষ এবং ম্যানেজারের বিরুদ্ধে পদক্ষেপ পুলিশের।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৬:২৩
পুলিশ সুপার পলাশ বনসল জানিয়েছেন, অধ্যক্ষ ও ম্যানেজারের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে।

পুলিশ সুপার পলাশ বনসল জানিয়েছেন, অধ্যক্ষ ও ম্যানেজারের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। —প্রতীকী ছবি

কলেজের পড়ুয়ারা তিরঙ্গা যাত্রা করছিলেন। সেই মিছিলে পাকিস্তানের সমর্থনে উঠল স্লোগান। পড়ুয়াদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধিতে চার্জ আনল পুলিশ। পদক্ষেপ করেছে অধ্যক্ষের বিরুদ্ধেও। উত্তরপ্রদেশের আলিগড়ের একটি কলেজের ঘটনা।

১৩ অগস্ট তিরঙ্গা মিছিলের আয়োজন করেছিল কলেজটি। সেখানেই ওঠে স্লোগান। কয়েক জন পড়ুয়া কলেজ কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে অভিযোগ জানান। যদিও তাঁরা জানিয়েছেন, কর্তৃপক্ষ এই নিয়ে পদক্ষেপ করেননি।

Advertisement

এর পরেই তাঁরা থানায় অভিযোগ করেন। অভিযোগের প্রমাণ হিসেবে একটি ভিডিয়ো জমা করেন। অভিযোগে নাম রয়েছে কলেজের অধ্যক্ষ এবং ম্যানেজারের। রাজন কুমার নামে এক পড়ুয়া বলেন, ‘‘আমাদের কলেজ একটি মিছিলের আয়োজন করেছিল। অধ্যাপকরা সামনে হাঁটছিলেন। পিছনে আমরা। অনেক পড়ুয়া যোগ দিয়েছিলেন মিছিলে। হঠাৎ শুনি পাকিস্তান জিন্দাবাদ। সঙ্গে সঙ্গে অধ্যাপকদের জানিয়েছি। তবে ওই স্লোগান কোনও পড়ুয়া দিয়েছিলেন, না কি বাইরের কেউ, জানি না।’’

কলেজের অধ্যক্ষ জানিয়েছেন, এই স্লোগান তোলা নিয়ে তদন্ত শুরু হয়েছে। তবে কোনও ভিডিয়ো তাঁদের হাতে আসেনি। আলিগড়ের পুলিশ সুপার পলাশ বনসল জানিয়েছেন, অধ্যক্ষ ও ম্যানেজারের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement