Jagdeep Dhankhar

ধনখড়কে নিয়ে শুরু বিরোধীদের আলোচনা

একটি ভিডিয়ো প্রাথমিক ভাবে প্রস্তুত করা হয়েছে, যেখানে ধনখড়ের বিরোধী সাংসদ ও নেতাদের সম্পর্কে অধিবেশন চলাকালীন বিভিন্ন মন্তব্যের টুকরো রাখা হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ০৮:৩৪
রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়।

রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়। —ফাইল ছবি।

সংসদ অধিবেশন অনির্দিষ্ট কালের জন্য মুলতুবি হয়ে গিয়েছে। কিন্তু বাদল অধিবেশনের শেষে রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের সঙ্গে যে সংঘাতপূর্ণ পরিস্থিতি তৈরি হয়েছিল, তার জের ধরে রাখছে বিরোধী জোট ‘ইন্ডিয়া’। এর পরের শীতকালীন অধিবেশনের শুরুতেই যাতে ধনখড়ের বিরুদ্ধে অপসারণ প্রস্তাব আনা যায়, তার জন্য নিজেদের মধ্যে আলাপ-আলোচনা শুরু করেছেন বিরোধী নেতৃত্ব।

Advertisement

একটি ভিডিয়ো প্রাথমিক ভাবে প্রস্তুত করা হয়েছে, যেখানে ধনখড়ের বিরোধী সাংসদ ও নেতাদের সম্পর্কে অধিবেশন চলাকালীন বিভিন্ন মন্তব্যের টুকরো রাখা হয়েছে। সেই সঙ্গে ভাষ্যে বলা হচ্ছে, রাজ্যসভার ২৩৮ নম্বর ধারা অনুযায়ী কোনও সদস্য অন্য কোনও সদস্য সম্পর্কে ব্যক্তিগত অভিযোগ আনতে পারবেন না। এর পরেই দেখানো হয়েছে, চেয়ারম্যান কখনও কংগ্রেসের জয়রাম রমেশকে ‘অস্বাভাবিক’ বলছেন, কখনও গোটা বিরোধী দলের বিরুদ্ধেই ‘দেশের স্থিতিশীলতা’ নষ্ট করার অভিযোগ আনছেন।

তৃণমূলের সাকেত গোখলেকে বলেছেন, তিনি নিজেই নিজের ‘বিড়ম্বনার কারণ’। অন্য দিকে, আজ একটি অনুষ্ঠানে জগদীপ ধনখড় বলেছেন, “আমি দেশকে সতর্ক করছি, কিছু অশুভ শক্তি খুবই ক্ষতিকর নকশা তৈরি করছে। তাদের একটাই উদ্দেশ্য, ভারতকে অস্থির করে তোলা, যাতে আমাদের উন্নয়ন বাধাপ্রাপ্ত হয়।”

আরও পড়ুন
Advertisement