POCSO

নাবালিকাকে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ, তার পরে কিশোরীর হাতে ২০ টাকা গুঁজে দিয়েছিলেন অভিযুক্ত

নাবালিকাকে ধর্ষণের অভিযোগে মধ্যপ্রদেশের ভিন্দ জেলায় গ্রেফতার এক যুবক। পরিবারের দাবি, আট বছরের ওই কিশোরীকে ধর্ষণের পর তাঁর হাতে ২০ টাকা ধরিয়ে দিয়েছিলেন অভিযুক্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ২০:২১
মধ্যপ্রদেশে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ।

মধ্যপ্রদেশে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ। —প্রতীকী চিত্র।

নাবালিকাকে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভিন্দ জেলায়। অভিযুক্ত যুবক রাস্তার ধারে একটি ছোট দোকান চালান। পরিবারের অভিযোগ, আট বছর বয়সি ওই নাবালিকাকে হাওয়াই মিঠাই খাওয়ানোর টোপ দিয়ে বাড়িতে ডেকে নিয়ে যান এবং যুবক তাকে ধর্ষণ করেন। শুধু তাই নয়, ধর্ষণের পর নাবালিকার হাতে ২০ টাকা গুঁজে দিয়েছিলেন অভিযুক্ত যুবক। মধ্যপ্রদেশের ওই ঘটনায় পরিবারের অভিযোগের প্রেক্ষিতে ইতিমধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

সংবাদসংস্থা পিটিআইয়ে প্রকাশ, ভিন্দ জেলার পুলিশ সুপার অসিত যাদব জানিয়েছেন, ১০ অগস্ট (শনিবার রাতে) ঘটনাটি ঘটেছিল। পরের দিন (রবিবার) অভিযোগ দায়ের হয় থানায়। পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। সেই তদন্তেই গ্রেফতার করা হয় অভিযুক্ত যুবককে। পরিবারের দাবি, নাবালিকা যখন বাড়িতে ফিরেছিল, তখন তাঁর হাতে ২০ টাকা ছিল। কোথা থেকে সেই টাকা এল, তা জানতে চাইতেই গোটা বিষয়টি স্পষ্ট হয় পরিবারের সদস্যদের কাছে।

অভিযোগপত্রে পরিবারের তরফে দাবি করা হয়েছে, ধর্ষণের পর ওই ২০ টাকা নাবালিকার হাতে ধরিয়ে দিয়েছিলেন অভিযুক্ত। রবিবার পরিবার অভিযোগ জমা দিতেই তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিক অনুসন্ধান ও অভিযোগপত্রের ভিত্তিতে ইতিমধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ভারতীয় ন্যায় সংহিতা ও পকসো আইনের আওতায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement