Lottery Win

Kerala: বাড়ি বিক্রির দু’ঘণ্টা আগে কোটি টাকার লটারি জিতলেন ঋণগ্রস্ত বৃদ্ধ!

এমনটা যে হয়েছে, এখনও বিশ্বাস করতে পারছেন না শিল্পী। ধাতস্থ হয়ে জানান, ওই টাকা পেলে দেনা থেকে মুক্ত হতে চান। আর কিছু ভাবেননি।

Advertisement
সংবাদ সংস্থা
কোঝিকোড় শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ০৮:৫৫
লটারি কেটে ফিরল ভাগ্য!

লটারি কেটে ফিরল ভাগ্য! প্রতীকী চিত্র।

ঋণের ভারে কার্যত নিঃস্ব হয়ে গিয়েছিলেন। বাড়ি বিক্রি করে ঋণশোধের সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই বাড়ি বিক্রির মাত্র দু’ঘণ্টা আগে এক কোটি টাকার লটারি জিতলেন কেরলের কোঝিকোড়ের বৃদ্ধ!

পেশায় চিত্রশিল্পী মহম্মদ বাভার বেশ বড় সংসার। স্ত্রী ছাড়া রয়েছেন চার মেয়ে এবং এক ছেলে। দুই মেয়ের বিয়ে দিয়েছেন। তার পর বাড়ি সারাতে গিয়ে ঋণের দায়ে পড়েন বৃদ্ধ শিল্পী। ব্যাঙ্ক থেকে ঋণ, আত্মীয়স্বজনদের থেকে ধার— সব মিলিয়ে প্রায় ৫০ লক্ষ টাকা ঋণ করে ফেলেছেন। কী ভাবে এই সব ঋণ পরিশোধ করবেন, সেই চিন্তায় রাতের ঘুম উড়ে গিয়েছিল। শিল্পী সিদ্ধান্ত নিয়েছিলেন বাড়ি বিক্রি করে সব ধার মেটাবেন। বাড়ির সবাইকে নিয়ে উঠবেন ভাড়াবাড়িতে।

Advertisement

দিন দুই আগে নিজের দু’হাজার বর্গফুটের বাড়ি বিক্রির অগ্রিম টোকেন নিতে যাবেন, তার দু’ঘণ্টা আগে বৃদ্ধ জানলেন, তিনি কোটিপতি! জিতেছেন এক কোটি টাকার লটারি।

সংবাদমাধ্যমকে মহম্মদ বাভা জানান, তাঁর বন্ধুরা বাজার থেকে লটারির টিকিট কাটছিলেন। তাঁদের দেখাদেখি তিনিও একটা টিকিট কেটেছিলেন। তবে তার কথা বেমালুম ভুলে গিয়েছিলেন। কারণ, জ্যাকপট জেতার কোনও আশা ছিল না তাঁর। কিন্তু ৪০ লক্ষ টাকায় বাড়ি বিক্রির ঠিক আগে খবর পেলেন লটারি জিতেছেন। কর বাদ দিয়ে মোটামুটি ৬০ লক্ষ মতো টাকা হাতে আসবে।

কিন্তু এমনটা যে হয়েছে, এখনও বিশ্বাস করতে পারছেন না ওই শিল্পী। ধাতস্থ হয়ে জানান, ওই টাকা পেলে দেনা থেকে মুক্ত হতে চান। আপাতত আর কিছু ভাবছেন না।

আরও পড়ুন
Advertisement