Tamil Nadu NIT

রাতের অন্ধকারে হস্টেলে ঢুকে এনআইটি ছাত্রীর যৌন নিগ্রহ তামিলনাড়ুতে, গ্রেফতার অভিযুক্ত

পুলিশ জানিয়েছে, হস্টেলে ওয়াইফাই-এর সমস্যা হওয়ায় এক ব্যক্তিকে ডাকা হয়েছিল। তাঁর বিরুদ্ধেই এক ছাত্রীকে নিগ্রহের অভিযোগ উঠেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৮:১৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাতের অন্ধকারে হস্টেলে ঢুকে এনআইটি ছাত্রীর যৌন নিগ্রহের অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর এনআইটিতে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন এনআইটির পড়ুয়ারা। রাস্তায় নেমে বিক্ষোভ দেখান তাঁরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, হস্টেলে ওয়াইফাই-এর সমস্যা হওয়ায় এক ব্যক্তিকে ডাকা হয়েছিল। তাঁর বিরুদ্ধেই এক ছাত্রীকে নিগ্রহের অভিযোগ উটেছে। ছাত্রীর অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন, হস্টেলে একাই ছিলেন ছাত্রী। সেই সময় এই ঘটনা ঘটে। এই ঘটনা প্রসঙ্গে হস্টেল ওয়ার্ডেনের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ ওঠে। বিক্ষোভের মুখে পড়ে তাঁকেও সরিয়ে দেন এনআইটি কর্তৃপক্ষ।

তিরুচিরাপল্লির জেলাশাসক প্রদীপ কুমার জানিয়েছেন, হস্টেলে যথেষ্ট নিরাপত্তা নেই। কী ভাবে এক জন বাইরের লোককে মহিলাদের হস্টেলে প্রবেশের অনুমতি দেওয়া হল, তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার পরই হস্টেলের নিরাপত্তা প্রশ্নের মুখে পড়েছে। কারও গাফিলতি ছিল কি না, যদি কারও তরফে গাফিলতি হয়ে থাকে, তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেলাশাসক। হস্টেলের নিরাপত্তার দায়িত্বে আদৌ কেউ ছিলেন কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। যিনি দায়িত্বে ছিলেন, ঘটনার সময়ে কোথায় ছিলেন, তা-ও জানার চেষ্টা করছে পুলিশ।

উল্লেখ্য, ছাত্রীদের শৌচাগারে গোপন ক্যামেরা রাখার ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে উত্তেজনা ছড়ায় অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার একটি কলেজে। রাতভর বিক্ষোভ চলে কলেজে। ওই কলেজেরই বেশ কয়েক জন ছাত্র এই অপরাধের সঙ্গে জড়িত। তারা গোপন ক্যামেরায় তোলা ছবি এবং ভিডিয়ো বিক্রির মতো করত বলেও অভিযোগ। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বিটেক অন্তিম বর্ষের এক ছাত্রকে পুলিশ গ্রেফতার করেছে। তিনি গোপন ক্যামেরায় তোলা ছবি ও ভিডিয়ো বিক্রি করতেন বলে অভিযোগ।

আরও পড়ুন
Advertisement