NIA Raid

পাকিস্তান থেকে অস্ত্রপাচার মামলায় আইএসআই-গ্যাংস্টার যোগ! দেশের ৭২ জায়গায় তল্লাশি এনআইএর

এনআইএ সূত্রে খবর, উত্তরপ্রদেশের পিলিভীটে তল্লাশির সময় একটি বাড়ি থেকে প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। তাদের দাবি, এই অস্ত্রগুলি পাকিস্তান থেকে ভারতে পাচার করা হয়েছে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৪২
NIA raids across the country

দেশ জুড়ে এনআইএর তল্লাশি অভিযান। ফাইল চিত্র।

পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসএআই এবং গ্যাংস্টারদের যোগসাজশের বড়সড় পর্দা ফাঁস করল ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। উত্তরপ্রদেশ, দিল্লি-এনসিআর, রাজস্থান, হরিয়ানা এবং পঞ্জাব-সহ দেশের ৭২টি জায়গায় মঙ্গলবার তল্লাশি অভিযান চালাচ্ছে তদন্তকারী সংস্থাটি।

এনআইএ সূত্রে খবর, উত্তরপ্রদেশের পিলিভীটে তল্লাশির সময় একটি বাড়ি থেকে প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। তাদের দাবি, এই অস্ত্রগুলি পাকিস্তান থেকে ভারতে পাচার করা হয়েছে। ওই সূত্রের দাবি, কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবং নীরজ বাওয়ানা গ্যাংয়ের বেশ কয়েক জন সদস্যকে দিন কয়েক আগে গ্রেফতার করা হয়েছিল। তাঁদের জেরা করে দেশের বেশ কয়েকটি জায়গার হদিস পেয়েছিল। আর তার পরই মঙ্গলবার আটঘাট বেঁধে তল্লাশি অভিযানে নেমেছে তদন্তকারী সংস্থাটি।

Advertisement

আইএসআই-গ্যাংস্টার যোগসাজশের মামলায় এই নিয়ে চতুর্থ বার অভিযানে নামল এনআইএ। তদন্তকারী সংস্থাটির এক সূত্রের দাবি, ধৃতদের জেরা করে আইএসএআই এবং গ্যাংস্টারদের যোগসাজশের তথ্য প্রকাশ্যে আসে। ইতিমধ্যেই ধৃত দুষ্কৃতীদের বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা রুজু করা হয়েছে। ধৃতদের কাছ থেকে বিপুল অস্ত্র উদ্ধার হয়েছে বলেও ওই সূত্রের দাবি।

গত বছরের অক্টোবরেই এই বিশাল যোগসাজশের হদিস পেয়েছিল এনআইএ। তার পরই পাঁচ রাজ্যের ৫০টি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল তদন্তকারী সংস্থাটি। তখন এনআইএ জানিয়েছিল যে, এই নেটওয়ার্ক যত দিন না ভেঙে তছনছ করা যাবে, তত দিন পর্যন্ত অভিযান চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement