NEET Aspirant

ফলপ্রকাশের পরদিনই কোটায় দশ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী নিট পড়ুয়া! ছ’মাসে মৃত্যু দশ জনের

পুলিশ সূত্রে খবর, নিটের প্রস্তুতির জন্য কোটায় এসেছিলেন বাগিশা। একটি বহুতল আবাসনে ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন। তাঁর সঙ্গে ওই ফ্ল্যাটে থাকতেন বাগিশার মা এবং ভাই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১২:৩৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ফলপ্রকাশের পর দিনই রাজস্থানের কোটায় আত্মঘাতী হলেন এক নিট পরীক্ষার্থী। একটি বহুতল আবাসনের দশ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক ভাবে জানিয়েছে পুলিশ। মৃতের নাম বাগিশা তিওয়ারি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, নিটের প্রস্তুতির জন্য কোটায় এসেছিলেন বাগিশা। একটি বহুতল আবাসনে ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন। তাঁর সঙ্গে ওই ফ্ল্যাটে থাকতেন বাগিশার মা এবং ভাই। তাঁরা আবাসনের পাঁচ তলায় থাকতেন। এ বছরে নিট পরীক্ষা দিয়েছিলেন বাগিশা। মঙ্গলবার সেই পরীক্ষার ফলপ্রকাশ হয়। তার ঠিক পরদিনই অর্থাৎ বুধবার আবাসনের নীচ থেকে বাগিশাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, মধ্যপ্রদেশের রীবা জেলার বাসিন্দা বাগিশা। তাঁর ভাই দ্বাদশ শ্রেণিতে পড়ছে। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে সে। বাগিশার পরিবার সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালেও তাঁর মধ্যে কোনও রকম অস্বাভাবিকতা লক্ষ করা যায়নি। কিন্তু বাগিশা যে এ ভাবে চরম সিদ্ধান্ত নিয়ে নেবেন, তা কেউ আঁচ করতে পারেনি বলেই পরিবার সূত্রে খবর। প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে, আবাসনের দশ তলা থেকে ঝাঁপ দিয়েছিলেন বাগিশা। আবাসনের কয়েক জন তাঁকে ছাদের দিকে যেতেও দেখেছিলেন বলে জানতে পেরেছে পুলিশ। তবে কেন আত্মঘাতী হলেন বিদিশা, সেই বিষয়টি স্পষ্ট হয়নি।

কোটায় একের পর এক নিট পরীক্ষার্থীর আত্মহত্যার ঘটনা ঘটেই চলেছে। জানুয়ারি থেকে এখনও পর্যন্ত ১০ জন পড়ুয়া আত্মঘাতী হয়েছেন। গত বছরে ২৬ জন পড়ুয়া আত্মঘাতী হন।

আরও পড়ুন
Advertisement