Hooch

তামিলনাড়ুতে বিষ মদ খেয়ে বারো জনের মৃত্যু, অসুস্থ তিরিশ জনের বেশি, ভর্তি হাসপাতালে

বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে রবিবার। এই ঘটনা তামিলনাড়ুর চেঙ্গলপট্টু এবং ভিল্লুপুরম জেলার। মৃতদের মধ্যে রয়েছেন তিন মহিলাও। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১০:৫৫
Many dead and several hospitalized after taking hooch in Tamil Nadu

বিষাক্ত মদ খেয়ে মৃত্যু। প্রতীকী চিত্র।

বিষাক্ত মদ খেয়ে তামিলনাড়ুতে মৃত্যু হল অন্তত ১২ জনের। রবিবার এই ঘটনা ঘটেছে চেঙ্গলপট্টু এবং ভিল্লুপুরম জেলায়। মৃতদের মধ্যে রয়েছেন তিন মহিলাও। বিষাক্ত মদ খাওয়ার পর অসুস্থ হয়ে অনেক ভর্তি হাসপাতালে। এমনটাই জানা যাচ্ছে প্রশাসন সূত্রে।

তামিলনাড়ু প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ভিল্লুপুরম জেলার এক্কিয়ারকুপ্পম এলাকায় রবিবার ছ’জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া চেঙ্গলপট্টু জেলার মাদুরন্থাগম এলাকায় শুক্রবার মৃত্যু হয়েছে দু’জনের। রবিবার ওই এলাকায় মৃত্যু হয়েছে এক দম্পতিরই। এ ছাড়া মৃত্যু হয়েছে আরও দু’জনের। প্রশাসন সূত্রে আরও জানা গিয়েছে, অন্তত ৩০ জনকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কয়েক জনের শারীরিক অবস্থা এমন হয়েছে যে তাঁদের আইসিইউ-তে পর্যন্ত রাখতে হয়েছে।

Advertisement

তামিলনাড়ুর উত্তরের ইন্সপেক্টর জেনারেল এন কান্নান জানিয়েছেন, এ নিয়ে কড়া পদক্ষেপ করা হচ্ছে। ওই মদে ইথানল-মিথানল মিশ্রিত ছিল বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। তিনি আরও জানিয়েছেন, তামিলনাড়ুর উত্তরে বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর দু’টি ঘটনা প্রাথমিক ভাবে আলাদা বলে মনে করা হচ্ছে। তবে এই দুই ঘটনার মধ্যে কোনও যোগ আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। ওই ঘটনায় এক জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে মদও। সেই মদে মিথানল আছে কি না তা খতিয়ে দেখার জন্য পাঠানো হয়েছে পরীক্ষাগারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement