Karnataka

অভিযোগ নিতে অস্বীকার পুলিশের, কর্নাটকে মহকুমাশাসকের গাড়িতে পেট্রল ঢেলে আগুন ধরালেন যুবক

পুলিশের ভূমিকা নিয়ে অভিযোগ তুলে মহকুমাশাসকের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু অভিযোগ, সেখানেও যুবকের অভিযোগকে খুব একটা আমল দেওয়া হয়নি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৩
মহকুমাশাসকের গাড়িতে আগুন যুবকের।

মহকুমাশাসকের গাড়িতে আগুন যুবকের। ছবি: সংগৃহীত।

পুলিশের কাছে অভিযোগ জমা দিতে গিয়ে বার বার ফিরে আসতে হয়েছিল তাঁর মাকে। পুলিশ প্রতি বারই তাঁর মায়ের অভিযোগ নিতে অস্বীকার করায় ক্ষিপ্ত হয়ে ওঠেন যুবক। তার পর পুলিশের ভূমিকা নিয়ে অভিযোগ তুলে মহকুমাশাসকের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু অভিযোগ, সেখানেও যুবকের অভিযোগকে খুব একটা আমল দেওয়া হয়নি। তাই রাগের বশেই পুলিশ এবং প্রশাসনের এই ‘উদাসীনতা’র প্রতিবাদে মহকুমাশাসকের গাড়িতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন।

Advertisement

ঘটনাটি ঘটেছে কর্নাটকের চিত্রদুর্গে। অভিযুক্তের নাম পৃথ্বীরাজ। তিনি একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। জুলাইয়ে একটি ভ্রমণে বেরিয়ে নিখোঁজ হয়ে যান তিনি। পুত্রের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না তাঁর মা। তখন তিনি চাল্লাকেরে থানায় একটি নিখোঁজ ডায়েরি করতে যান। গত ২ জুলাই থানায় যান পৃথ্বীরাজের মা। কিন্তু পৃথ্বীরাজের মায়ের সেই অভিযোগ জমা নিতে অস্বীকার করেন কর্তব্যরত পুলিশ আধিকারিকেরা। পরে যদিও পৃথ্বীরাজ বাড়ি ফিরে এসেছিলেন।

বাড়ি ফিরে তিনি গোটা ঘটনাটি মায়ের কাছ থেকে শোনেন। তার পরই থানায় যান যুবক। কেন তারা অভিযোগ নেননি, সেই প্রশ্ন তুলে প্রতিবাদ করেন। থানা থেকে তাঁকে চলে যেতে বলা হয়। পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ হয়ে পৃথ্বীরাজ মহকুমাশাসকের দফতরে যান। কিন্তু সেখানেও তাঁর অভিযোগকে খুব একটা আমল দেওয়া হয়নি বলে অভিযোগ। তার পরই ক্ষোভের বশে মহকুমাশাসকের গাড়িতে আগুন জ্বালিয়ে দেন পৃথ্বীরাজ। তাঁকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন
Advertisement