Heart Attack

রামলীলায় অভিনয় করতে করতেই হৃদ্‌রোগে আক্রান্ত! মঞ্চে ঢলে পড়লেন ‘রাম’, তার পরই মৃত্যু

পুলিশ সূত্রে খবর, মৃত ওই ব্যক্তির নাম সুশীল কৌশিক (৪৫)। তিনি পেশায় জমি-বাড়ির ব্যবসায়ী। কিন্তু তাঁর শখ ছিল অভিনয় করা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৪:১২
(বাঁ দিকে) মঞ্চে তখন অভিনয় করছেন সুশীল কৌশিক। সুশীল কৌশিক (ডান দিকে)।

(বাঁ দিকে) মঞ্চে তখন অভিনয় করছেন সুশীল কৌশিক। সুশীল কৌশিক (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

রামলীলায় অভিনয় করতেই করতেই হৃদ্‌রোগে আক্রান্ত হলেন অভিনেতা। তার পরই মঞ্চে ঢলে পড়লেন। উদ্ধার করে হাসপাতালে নিয়ে যেতেই চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। শনিবার ঘটনাটি ঘটেছে পূর্ব দিল্লিতে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃত ওই ব্যক্তির নাম সুশীল কৌশিক (৪৫)। তিনি পেশায় জমি-বাড়ির ব্যবসায়ী। কিন্তু তাঁর শখ ছিল অভিনয় করা। সেই শখেই তিনি বিভিন্ন জায়গায় অভিনয়ও করতেন। শনিবার শাহদরা এলাকার বিশ্বকর্মা নগরে রামলীলার আয়োজন করা হয়েছিল। সেখানেই রামের ভূমিকায় অভিনয় করছিলেন সুশীল। তখনই এই ঘটনা ঘটে।

পরনে সুদৃশ্য পোশাক। মঞ্চ দাপিয়ে বেড়াচ্ছিলেন সুশীল। হঠাৎই অভিনয়ের মাঝে হাঁটু মুড়ে মঞ্চে বসে পড়েন। তার পর দু’হাত প্রসারিত করেন। দর্শকরা মনে করেছিলেন সেটি অভিনয়ের অংশ। তত ক্ষণে তিনি অসুস্থ বোধ করা শুরু করেন। কিন্তু নিজেকে সামলে নিয়ে সুশীল আবার উঠে দাঁড়ানোর চেষ্টা করেন। একটু টলে যান। তার পর শরীরের সব শক্তি দিয়ে উঠে দাঁড়িয়ে দু’হাত দিয়ে বুক চেপে ধরেন। তার পরই আচমকা মঞ্চে জ্ঞান হারিয়ে পড়ে যান। এই অবস্থা দেখে আয়োজক এবং দর্শকদের মধ্যে শোরগোল পড়ে যায়। সুশীলের জ্ঞান ফেরানোর চেষ্টা করা হয়। কিন্তু পরিস্থিতি বেগতিক দেখে দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকেরা পরীক্ষা করে তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement