Snakebite

৪০ দিনে সাত বার কামড়! সাপের ভয়ে বাড়ি ছেড়েও নিস্তার মেলেনি যুবকের, আতঙ্কিত পরিবার

গত ২ জুন প্রথম বার সাপে কামড়েছিল বিকাশকে। তার পর থেকে ৪০ দিনে সাত বার সাপ কামড়েছে তাঁকে। চার বার সাপের কামড়ের পর বিকাশ বাড়ি ছেড়ে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৬:৫০
কেন বিকাশকে বার বার সাপ কামড়াচ্ছে, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে।

কেন বিকাশকে বার বার সাপ কামড়াচ্ছে, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। ছবি: সংগৃহীত।

সাপের ভয়ে বাড়ি ছেড়েছিলেন। কিন্তু তাতেও নিস্তার মেলেনি। আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন যুবক। সেখানেও তাঁকে সাপে কামড় দেয়। এক বার বা দু’বার নয়, ৪০ দিনের মধ্যে সাত বার সাপের ছোবল খেয়েও মৃত্যুমুখ থেকে ফিরে এসেছেন যুবক। অবিশ্বাস্য লাগলেও এমনই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের ফতেপুরে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, যুবকের নাম বিকাশ দুবে। দিন কয়েক আগেই বিষধর সাপ কামড়েছিল তাঁকে। গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু পরে সুস্থ হয়ে বাড়িও ফিরে এসেছেন। জানা গিয়েছে, ফতেপুর জেলার সৌরা গ্রামের বাসিন্দা বিকাশ। বৃহস্পতিবার রাতে কাকার বাড়িতে তাঁকে সাপ কামড়ায়। শুধু তা-ই নয়, এর আগে ২-৬ জুলাইয়ের মধ্যে বিকাশকে ছ’বার সাপ কামড়েছিল।

সাপের ভয়ে বাড়ি ছেড়ে কাকার বাড়িতে আশ্রয় নিয়েছিলেন বিকাশ। কিন্তু সেখানেও তাঁকে বৃহস্পতিবার কামড়ায় সাপ। ফলে সপ্তম বার কামড় খেয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। এই ঘটনায় উদ্বিগ্ন গোটা পরিবার। কেন বার বার বিকাশকে সাপে কামড়াচ্ছে, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। নানা রকম কাহিনিও গ্রামে ঘুরতে শুরু করেছে। বিকাশের পরিবারের আশঙ্কা, সপ্তম বার বেঁচে ফিরেছে তাঁদের ছেলে, অষ্টম বার বা নবম বার কামড়ালে হয়তো বাঁচানো না-ও যেতে পারে। গত ২ জুন প্রথম বার সাপে কামড়েছিল বিকাশকে। তার পর থেকে ৪০ দিনে সাত বার সাপ কামড়েছে তাঁকে। চার বার সাপের কামড়ের পর বিকাশ বাড়ি ছেড়ে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন। কিন্তু সেখানেও তাঁকে সাপে কামড়ায়।

আরও পড়ুন
Advertisement