Rajasthan Accident

ট্রেনে থিকথিকে ভিড়, শিশুকন্যাকে নিয়ে হাত ফস্কে চাকার তলায় পড়লেন যুবক, দু’জনেরই মৃত্যু

রাজস্থানের আবু রোড স্টেশনে একটি প্যাসেঞ্জার ট্রেনে উঠতে গিয়ে পা ফস্কে যায় যুবকের। শিশুকন্যাকে সঙ্গে নিয়ে তিনি ট্রেনের তলায় পড়ে যান। ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১০:৪৭
Man and five year old daughter die after falling from crowded train in Rajasthan.

প্রতিনিধিত্বমূলক ছবি।

স্ত্রী, সন্তানদের নিয়ে ট্রেনে উঠেছিলেন যুবক। ভিড় ট্রেনে চাপাচাপি করে কোনও রকমে দাঁড়িয়েও ছিলেন। কিন্তু ট্রেন ছাড়তেই বিপত্তি। কন্যাকে নিয়ে হাত ফস্কে পড়ে গেলেন তিনি। ট্রেনের চাকা গড়িয়ে গেল তাঁদের শরীরের উপর দিয়ে।

ঘটনাটি রাজস্থানের আবু রোড স্টেশনের। মৃতের নাম ভীমরাও (৩৫)। স্ত্রী এবং যমজ সন্তানকে নিয়ে ট্রেন ধরবেন বলে স্টেশনে পৌঁছেছিলেন তিনি। গন্তব্য ছিল পালি জেলার ফালনা শহর। সবরমতী-যোধপুর প্যাসেঞ্জার ট্রেন স্টেশনে ঢুকলে অন্যদের সঙ্গে সঙ্গে তাঁরাও ট্রেনে ওঠেন। ট্রেনটিতে থিকথিকে ভিড় ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। ঠিকমতো দাঁড়াতে পারছিলেন না কেউ। স্ত্রীকে ভিতরে পাঠিয়ে যুবক নিজে দরজার সামনে কোনও রকমে দাঁড়িয়েছিলেন। কিন্তু ট্রেন ছাড়ার সঙ্গে সঙ্গে তাঁর পা পিছলে যায়। তাঁর সঙ্গেই ছিল পাঁচ বছরের শিশুকন্যা মনিকা। বাবার সঙ্গে ট্রেন থেকে পড়ে যায় সে-ও।

Advertisement

বাবা, মেয়ে দু’জনেই রেললাইনে পড়ে যান। ট্রেনের চাকা তাঁদের উপর দিয়ে গড়িয়ে গেলে ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়। তবু দু’জনকেই উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। চিকিৎসকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

ময়নাতদন্তের পর দু’টি দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। এই ঘটনায় একটি মামলা রুজু করেছে পুলিশ। তারা তদন্ত শুরু করেছে। যুবক কী ভাবে পড়ে গেলেন, তাঁকে কেউ ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃত ভাবে ধাক্কা মেরেছিলেন কি না, যুবক আত্মহত্যা করেছেন কি না, সবক’টি সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement