Man Sells Daughter

দেনা মেটাতে সদ্যোজাত কন্যাসন্তানকে ৫৬০০০ টাকায় বিক্রি করলেন বাবা!

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম চরণ সিংহ। স্ত্রীর অভিযোগের ভিত্তিতে চরণকে গ্রেফতার করেছে পুলিশ। আটক করা হয়েছে ক্রেতা দম্পতিকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৮:০৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

দেনার দায়ে ডুবে পরিবার। সেই দেনা মেটাতেই এ বার সদ্যোজাত কন্যাসন্তানকে এক দম্পতির কাছে ৫৬ হাজার টাকায় বিক্রির অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আলিগড় জেলার গাঙ্গিরি থানা এলাকায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম চরণ সিংহ। স্ত্রীর অভিযোগের ভিত্তিতে চরণকে গ্রেফতার করেছে পুলিশ। আটক করা হয়েছে ক্রেতা দম্পতিকে। আরনি গ্রামের বাসিন্দা অনিতাদেবী। পাঁচ দিন আগে এক কন্যাসন্তানের জন্ম দেন তিনি। তার পরই সেই সন্তানকে কেউ নিয়ে চলে যান। শিশুটিকে খুঁজে না পাওয়ায় হাসপাতালে হুলস্থুল পড়ে যায়।

এর পরই পুলিশের দ্বারস্থ হন অনিতাদেবী। তদন্তে নেমে পুলিশ হাসপাতালের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। সেখানেই দেখা যায়, এক ব্যক্তি শিশুটিকে তুলে নিয়ে যাচ্ছেন। অনিতাদেবীকে ওই ফুটেজ দেখানো হয়। ফুটেজ দেখে তিনি অবাক হয়ে যান। তাঁর সন্তানকে অন্য কেউ নয়, ঘরের লোকই নিয়ে গিয়েছে। এর পরই স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন অনিতাদেবী।

তল্লাশি চালিয়ে অনিতাদেবীর স্বামীকে গ্রেফতার করে পুলিশ। তাঁকে জেরা করে তদন্তকারীরা জানতে পারেন দেনা মেটাতে সন্তানকে এক দম্পতির কাছে ৫৬ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন। তার পর সেই দম্পতিকে খুঁজে বার করে পুলিশ। তাঁদের আটক করা হয়। শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement