Landslide in Himachal

হিমাচলে কালকা-শিমলা জাতীয় সড়কে ধস, পাহাড় থেকে পাথর পড়ল গাড়িতে, মৃত এক, আহত তিন

ভারী বৃষ্টি জেরে হিমাচলের বিভিন্ন প্রান্তে গত কয়েক দিনে ধস নেমেছে। রবিবার গভীর রাতে ধস নামে কালকা-শিমলা জাতীয় সড়কের উপর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৭:০৪
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

হিমাচলে পাহাড় থেকে পাথর গড়িয়ে গাড়ির উপর পড়ায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও তিন জন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

ভারী বৃষ্টি জেরে হিমাচলের বিভিন্ন প্রান্তে গত কয়েক দিনে ধস নেমেছে। রবিবার গভীর রাতে ধস নামে কালকা-শিমলা জাতীয় সড়কের উপর। সেই সময় একটি খবরের কাগজ নিয়ে একটি গাড়ি যাচ্ছিল। গাড়িতে চার জন ছিলেন। আচমকাই ধস নামায় একটি পাথর ছিটকে গাড়ির উপর এসে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক আরোহীর। ভোরের আলো ফুটতেই স্থানীয়েরা একটি গাড়িকে ধসের নীচে চাপা পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন।

খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ এবং উদ্ধারকারী একটি দল। গাড়ির ভিতর থেকে তিন জনকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয়। আরও এক জনের দেহ উদ্ধার করেছে পুলিশ। গত কয়েক দিন ধরেই পাহাড়ে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হচ্ছে। কখনও ভারী, কখনও অতি ভারী বৃষ্টি হচ্ছে। পুলিশ জানিয়েছে, জাতীয় সড়কের কোনও কোনও অংশ ধস নামার আশঙ্কায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছিল। গভার রাতে ঘটনাটি ঘটেছে। ফলে খবর পৌঁছয় দেরিতে। জানা গিয়েছে, মৃতের নাম দেবরাজ। পঞ্জাবের বাসিন্দা।

আরও পড়ুন
Advertisement