Kangana Ranaut

দেখা করতে চাইলে আনতে হবে আধার! মন্ডী লোকসভা কেন্দ্রের বাসিন্দাদের জন্য নিয়ম বেঁধে দিলেন কঙ্গনা

মন্ডী লোকসভা কেন্দ্রে তাঁর বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন কংগ্রেসের বিক্রমাদিত্য সিংহ। সেই বিক্রমাদিত্য জানিয়েছেন, তাঁর সঙ্গে দেখা করার জন্য কারও আধার কার্ড আনার প্রয়োজন নেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৬:৪৪
কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউত। — ফাইল চিত্র।

তাঁর সঙ্গে তাঁর লোকসভা কেন্দ্রের মানুষ জন দেখা করতে চাইলে আনতে হবে আধার কার্ড। জানিয়ে দিলেন মন্ডীর নবনির্বাচিত সাংসদ কঙ্গনা রানাউত। কোন জায়গার বাসিন্দা কোথায় গিয়ে তাঁর সঙ্গে দেখা করতে পারবেন, তা-ও জানিয়েছেন। দেখা করার আগে লিখে দিতে হবে সাক্ষাতের কারণ। এই নিয়েই বিজেপি সাংসদ কঙ্গনাকে কটাক্ষ করেছে কংগ্রেস।

Advertisement

সাংবাদিকদের কঙ্গনা বলেন, ‘‘হিমাচল প্রদেশে প্রচুর পর্যটকের সমাগম হয়। তাই যাঁরা দেখা করতে আসবেন, তাঁদের মন্ডী এলাকার ঠিকানা দেওয়া আধার কার্ড থাকা প্রয়োজন। ওই লোকসভা কেন্দ্র সংক্রান্ত আপনার যে কাজ রয়েছে, তা আগে থেকে লিখে জানাতে হবে, যাতে সমস্যা না হয়।’’ সাংসদ এ-ও জানিয়েছেন, বিপুল পরিমাণ পর্যটক আসার কারণে সমস্যা তৈরি হয়। উত্তর হিমাচল প্রদেশের মানুষজন তাঁর সঙ্গে দেখা করতে চাইলে মানালিতে তাঁর বাড়িতে যেতে পারেন। মন্ডীর লোকজন কঙ্গনার সঙ্গে দেখা করতে চাইলে আসতে হবে তাঁর দফতরে। কোনও কাজ থাকলে তাঁর সঙ্গে সরাসরি দেখা করার উপরেও জোর দিয়েছেন সাংসদ।

এই নিয়েই কঙ্গনাকে একহাত নিয়েছে কংগ্রেস। মন্ডী লোকসভা কেন্দ্রে তাঁর বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন কংগ্রেসের বিক্রমাদিত্য সিংহ। সেই বিক্রমাদিত্য জানিয়েছেন, তাঁর সঙ্গে দেখা করার জন্য কারও আধার কার্ড আনার প্রয়োজন নেই। তিনি বলেন, ‘‘আমরা জনপ্রতিনিধি। রাজ্যের সব শ্রেণির মানুষের সঙ্গে দেখা করা আমাদের কর্তব্য। ছোট কাজ হোক বা বড় কাজ, নীতি সংক্রান্ত হোক বা ব্যক্তিগত— কারও পরিচয়পত্রের প্রয়োজন নেই। জনপ্রতিনিধির কাছে কোনও মানুষ এলে বুঝতে হবে কাজের জন্যই এসেছেন।’’ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহের ছেলে বিক্রমাদিত্যের দাবি, বৈঠকের জন্য কোনও মানুষকে পরিচয়পত্র আনতে বলা ঠিক নয়।

আরও পড়ুন
Advertisement