Delhi Liquor Policy

কেজরীর জেল হেফাজতের মেয়াদ বাড়ল, সিবিআইয়ের মামলায় তিহাড়েই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে

আবগারি দুর্নীতি মামলায় সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে এখনও জামিন মঞ্জুর হয়নি দিল্লির মুখ্যমন্ত্রীর। পৃথক ভাবে গত জুন মাসে সিবিআই তাঁকে গ্রেফতার করেছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ২২:২৬
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় জেল হেফাজতের মেয়াদ বৃদ্ধি পেল অরবিন্দ কেজরীওয়ালের। বৃহস্পতিবার রাজধানীর বিশেষ আদালতে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজির করানো হয়েছিল তাঁকে। বিচার তাঁর হেফাজতের মেয়াদ আরও ১২ দিন বৃদ্ধি করেছেন। কেজরীকে জেলে থাকতে হবে আগামী ২০ অগস্ট পর্যন্ত।

Advertisement

আবগারি দুর্নীতি মামলায় সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে এখনও জামিন মঞ্জুর হয়নি দিল্লির মুখ্যমন্ত্রীর। তাঁর ঠিকানা এখনও তিহাড়। সেই মামলাতেই বৃহস্পতিবার ভিডিয়ো কনফারেন্সিংয়ে আদালতে হাজির করানো হয়েছিল কেজরীকে। বিচারক কাবেরী বাওয়েজার বেঞ্চে শুনানি হয়। আগামী ১২ অগস্ট আবার এই মামলার শুনানি রয়েছে। সে দিন আদালতে চার্জশিট জমা করতে পারে সিবিআই।

গত মাসেও কেজরীর জেল হেফাজতের মেয়াদ বাড়িয়ে দিয়েছিলেন এই বিচারক। তিনি জানিয়েছিলেন, আবগারি দুর্নীতি মামলায় অন্যতম মূল চক্রান্তকারী হিসাবে কেজরীর নাম রয়েছে। এখনও তদন্ত শেষ হয়নি। আদালতে কেজরীর জামিনের বিরোধিতা করে সিবিআই জানিয়েছিল, মুক্তি পেয়ে গেলে মামলায় সাক্ষীদের প্রভাবিত করতে পারেন কেজরী। তার পর তাঁর হেফাজতের মেয়াদ বৃদ্ধি করা হয়েছিল।

আবগারি মামলায় কেজরীকে গত ২১ মার্চ গ্রেফতার করেছিল ইডি। তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেননি। ফলে তিনিই হয়েছেন দেশের প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন। ইডির মামলায় কেজরীকে গত ১২ জুলাই অন্তর্বর্তী জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু সিবিআইয়ের পৃথক মামলা থাকার কারণে জেল থেকে মুক্তি পাননি দিল্লির মুখ্যমন্ত্রী। আবগারি মামলায় ২৬ জুন কেজরীকে গ্রেফতার করে সিবিআই। সেই মামলায় এখনও তিনি জেলে রয়েছেন।

আরও পড়ুন
Advertisement