Delhi Liquor Policy Case

‘তথ্যপ্রমাণের ভিত্তিতেই তদন্ত’, কেজরীওয়ালের রাজনৈতিক পক্ষপাতের অভিযোগ ওড়াল সিবিআই

বিজেপিকে আক্রমণ করে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “ওরা যে কাউকে জেলে ভরতে পারে। এমনকি নিরীহ মানুষকেও ওরা ছাড়ছে না।” তাঁর আরও অভিযোগ, বিজেপি ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৪:৫৮
Investigate on merits CBI responds to Arvind Kejriwal’s jibe on summons

কেজরীওয়ালের রাজনৈতিক পক্ষপাতের অভিযোগ ওড়াল সিবিআই। ফাইল চিত্র।

সিবিআইয়ের তলবে সাড়া দিয়ে রবিবার সকালে দিল্লির আবগারি দুর্নীতিকাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজির হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। সিবিআই দফতরে যাওয়ার আগে আপ প্রধান এক ভিডিয়ো-বার্তায় বলেন, “বিজেপি নির্দেশ দিলে সিবিআই আমায় গ্রেফতার করবে।” কেজরীওয়ালের কথায় ইঙ্গিত ছিল যে, বিজেপির অঙ্গুলিহেলনে সিবিআইয়ের যাবতীয় তৎপরতা। যদিও তাদের বিরুদ্ধে ওঠা রাজনৈতিক পক্ষপাতের অভিযোগ উড়িয়ে সিবিআইয়ের তরফে বলা হয়, তারা তথ্যপ্রমাণের ভিত্তিতেই এই তদন্ত করছে।

Advertisement

রবিবার সকালে নিজের বাসভবনে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন কেজরীওয়াল। সেখানেই তিনি দলীয় সাংসদ এবং বিধায়কদের সামনে গ্রেফতারির আশঙ্কা করেন। এর পাশাপাশি বিজেপিকে আক্রমণ করে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “ওরা যে কাউকে জেলে ভরতে পারে। এমনকি নিরীহ মানুষকেও ওরা ছাড়ছে না।” তাঁর আরও অভিযোগ, বিজেপি ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে। সংবাদমাধ্যম, বিচারপতি, শিল্পপতিদের হুমকি দেওয়া হচ্ছে। কেজরীওয়ালের প্রশ্ন, “আমায় গ্রেফতার করলেই কি দেশের সমস্যা মিটে যাবে?”

রবিবার সকাল ১১টা নাগাদ গাড়ি করে নিজের বাসভবন থেকে সিবিআইয়ের দফতরে পৌঁছন কেজরীওয়াল। তাঁর সঙ্গে ছিলেন আপশাসিত পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। আর সমর্থকদের বিক্ষোভের আশঙ্কায় সিবিআই দফতরের বাইরের দিল্লি পুলিশের বহু সংখ্যক কর্মীকে মোতায়েন করা হয়েছে। সূত্রের খবর, সিবিআই আধিকারিকরা দিল্লির মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করাও শুরু করেছেন। গত শুক্রবার আবগারি দুর্নীতি মামলায় কেজরীওয়ালকে চিঠি দিয়ে তলব করে সিবিআই। এই মামলায় আগেই গ্রেফতার হয়েছেন আপ নেতা, কেজরীওয়ালের ‘ডেপুটি’ মণীশ সিসৌদিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement