Jammu and Kashmir

ভোরে কাশ্মীরে সেনাছাউনিতে প্রচুর গোলাবারুদ নিয়ে হামলা জঙ্গিদের, গুলির লড়াইয়ে আহত ১ জওয়ান

কাশ্মীরের রাজৌরি সেক্টরের এক গ্রামে সেনাছাউনিতে ভোরে হামলা চালায় জঙ্গিরা। প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, ভোর চারটে নাগাদ শুরু হয় গুলির লড়াই। চলে এক ঘণ্টারও বেশি সময় ধরে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ০৯:১৯
Indian Army averts major terrorist attack at army camp of Rajouri in Kashmir, one jawan injured

উপত্যকায় ভারতীয় সেনাবাহিনী। —ফাইল চিত্র।

সোমবার ভোরে আবার জঙ্গি নাশকতার ছক উপত্যকায়। নিরাপত্তা বাহিনী সূত্রে খবর, প্রচুর পরিমাণে গোলাবারুদ নিয়ে একদল জঙ্গি জম্মু ও কাশ্মীরের রাজৌরির সেনাছাউনিতে অতর্কিতে হামলা চালায়। ভোর চারটে নাগাদ প্রথমে গুলি চালানো শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলি চালান জওয়ানেরাও। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে চলে গুলির লড়াই। জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে এক জওয়ান জখম হয়েছেন। তবে শেষ পর্যন্ত সেনাবাহিনীর জওয়ানদের সঙ্গে গুলির লড়াইয়ে পেরে না উঠে পিছু হটতে বাধ্য হয় জঙ্গিরা।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, হামলাকারী জঙ্গিদের খোঁজে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু করেছেন নিরাপত্তাবাহিনীর জওয়ানেরা। গোটা এলাকা ঘিরে চলছে তল্লাশি। প্রসঙ্গত, শনিবারই সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী জম্মুতে গিয়েছিলেন। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা ও অন্যান্য আধিকারিকের সঙ্গে বৈঠক করেছেন। আলোচনা করেছেন উপত্যকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। সেই বৈঠকের রেশ কাটতে না কাটতেই ফের সেনা ছাউনিতে হামলা চালাল জঙ্গিরা।

এর আগে গত শুক্রবার কাশ্মীরের ডোডায় একটি স্কুলে অস্থায়ী সেনাছাউনিতে প্রচুর আগ্নেয়াস্ত্র, গ্রেনেড দিয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা। উল্লেখ্য, গত ৩২ মাসে জম্মুতে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে ৪৮ জন সেনা জওয়ান শহিদ হয়েছেন। নিরাপত্তা বাহিনী সূত্রে খবর, পাকিস্তান থেকে জঙ্গিরা এ দেশে ঢুকে কাশ্মীরে গা-ঢাকা দিয়ে রয়েছে। তাদের খুঁজে বার করতে জম্মুতে মোতায়েন করা হয়েছে প্যারা স্পেশ্যাল ফোর্সের ৫০০ জন কমান্ডোকে। শুধু তা-ই নয়, উপত্যকায় বাহিনী পুনর্বিন্যাসের কথাও ভাবছে নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুন
Advertisement