Crores of Money Seized

তিন জুতো ব্যবসায়ীর বাড়ি, শোরুমে আয়কর হানা, এক দিনে উদ্ধার ৬০ কোটি টাকা, তল্লাশি জারি

শনিবার বিকেল ৩টে নাগাদ আয়কর আধিকারিকরা কয়েকটি দলে ভাগ হয়ে আগরার ওই তিন ব্যবসায়ীর বাড়ি, শোরুম এবং অফিসে হানা দেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ০৯:০৯
উদ্ধার হওয়া সেই টাকা। ছবি: এক্স।

উদ্ধার হওয়া সেই টাকা। ছবি: এক্স।

ভোটের আবহে তিন জুতো ব্যবসায়ীর বাড়ি এবং শোরুমে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল আয়কর দফতর। শনিবার বিকেল থেকে তল্লাশি অভিযান শুরু হয়েছে। রবিবারও চলছে সেই অভিযান। আয়কর দফতর সূত্রে খবর, শুধু এক ব্যবসায়ীর বাড়ি থেকে এক দিনেই ৬০ কোটি টাকা উদ্ধার হয়েছে।

Advertisement

আয়কর দফতর জানিয়েছে, উত্তরপ্রদেশের আগরার ওই তিন ব্যবসায়ীর বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠছিল। শনিবার বিকেল ৩টে নাগাদ আয়কর আধিকারিকেরা কয়েকটি দলে ভাগ হয়ে আগরার ওই তিন ব্যবসায়ীর বাড়ি, শোরুম এবং অফিসে হানা দেন। সেই তল্লাশি অভিযানে নগদ কোটি কোটি টাকা এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করা হয়েছে। জানা গিয়েছে, যে তিন জনের বাড়িতে আয়কর হানা চলছে, সেই তিন জন আগরার নামী ব্যবসায়ী।

আয়কর দফতর সূত্রে খবর, তিন ব্যবসায়ীর বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ছাড়াও আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলা রুজু করা হয়েছে তিন জনের বিরুদ্ধে। উদ্ধার হওয়া টাকা গুনতে আনানো হয় মেশিন। এ ছাড়াও ব্যাঙ্কের কর্মীদেরও ওই টাকা গোনার কাজে লাগানো হয়েছে। তবে এই টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করছেন আয়কর আধিকারিকেরা।

তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, ব্যবসায়ীদের মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার বাজেয়াপ্ত করা হয়েছে। আয়ের হিসাবে গরমিল দেখিয়ে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে ওই তিন ব্যবসায়ীর বিরুদ্ধে।

আরও পড়ুন
Advertisement