IIT Guwahati

আইআইটি গুয়াহাটির ক্যাম্পাসে ছাত্রীর মৃতদেহ উদ্ধার! সহপাঠীরাই উদ্ধার করল দেহ

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান ঘটনাটি আত্মহত্যাও হতে পারে। যদিও ওই ছাত্রীর হস্টেলের ঘর থেকে কোনও সুইসাইড নোট পাওয়া গিয়েছে কি না সে বিষয়ে পুলিশ কিছু জানায়নি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ২১:৫৪

—ফাইল চিত্র।

আইআইটি গুয়াহাটির হস্টেল থেকে উদ্ধার হল এক ছাত্রীর মৃতদেহ। ২৪ বছর বয়সি ওই ছাত্রী উত্তরপ্রদেশ থেকে এমটেক পড়তে এসেছিলেন গুয়াহাটিতে। শুক্রবার সকালে তাঁর মৃতদেহ উদ্ধার করেন তাঁর সহপাঠীরাই। ঘটনাটির তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

গুয়াহাটির আইআইটি কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ছাত্রীর দেহ তাঁর হস্টেলের ঘরে দেখতে পান তাঁর সহপাঠীরা। তাঁরাই আইআইটি কর্তৃপক্ষকে বিষয়টি জানায়। দ্রুত পুলিশকে খবর দেওয়া হয়। তারাই ওই ছাত্রীর দেহ ঘর থেকে উদ্ধার করে নিয়ে যায়।

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান ঘটনাটি আত্মহত্যাও হতে পারে। যদিও ওই ছাত্রীর হস্টেলের ঘর থেকে কোনও সুইসাইড নোট পাওয়া গিয়েছে কি না সে বিষয়ে পুলিশ কিছু জানায়নি। পুরো বিষয়টি ওই ছাত্রীর পরিবারকে জানানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পরে শুক্রবার সন্ধ্যায় একটি বিবৃতি জারি করে আইআইটি কর্তৃপক্ষ জানান, ‘‘তাঁরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছে যে, ৯ অগস্ট আইআইটি গুয়াহাটির ক্যাম্পাসে এক ছাত্রীর মৃত্যু হয়েছে। তাঁর পরিবারকে বিষয়টি জানানো হয়েছে। ইনস্টিটিউট এই দুঃসময়ে তাঁদের পাশে রয়েছে। ’’

আরও পড়ুন
Advertisement