Mumbai Rains

ভারী বৃষ্টির জের, মুম্বইয়ে বিমান পরিষেবা ব্যাহত, বাতিল বেশ কিছু উড়ান, ওঠানামা করছে দেরিতেও

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার কিছু সময় পর থেকে দৃশ্যমানতা কমে যায়। ফলে বিমান পরিষেবা সাময়িক ভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৩:৫৯
বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই।

বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারী বৃষ্টির জেরে বানভাসি মুম্বই। কোথাও হাঁটুসমান, কোথাও গোড়ালিসমান জলের নীচে রাস্তা। ফলে যান চলাচলেও প্রভাব পড়েছে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে বিমান পরিষেবাতেও প্রভাব পড়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই বেশ কিছু বিমান বাতিল হয়েছে। শুধু তাই-ই নয়, বিমান ওঠানামাতেও দেরি হচ্ছে। দৃশ্যমানতা কমে যাওয়ায় পরিষেবা ব্যাহত হচ্ছে বলে বিমানবন্দর সূত্রে খবর।

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার কিছু সময় পর থেকে দৃশ্যমানতা কমে যায়। ফলে বিমান পরিষেবা সাময়িক ভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় ১৫-১৬ মিনিট পরিষেবা স্থগিত থাকার পর আবার ১০টা ৫৫ মিনিট থেকে বিমান চলাচল শুরু হয়। এয়ার ইন্ডিয়ার তরফে যাত্রীদের জন্য বার্তা দিয়ে জানানো হয়, ভারী বৃষ্টির জেরে বিমান চলাচল ব্যাহত হচ্ছে। যাত্রীদের অনুরোধ করা হচ্ছে তাঁরা যেন নির্ধারিত সময়ের অনেক আগেই বিমানবন্দরে হাজির হন। কারণ রাস্তাও জলমগ্ন। ফলে যানবাহনের গতিও বেশ মন্থর। এই পরিস্থিতিতে যাতে কোনও রকম অসুবিধার মুখে পড়তে না হয়, তাই আগেভাগেই আসার অনুরোধ করা হয়েছে।

ইন্ডিগোর তরফেও যাত্রীদের পরামর্শ দেওয়া হয়েছে, তাঁরা যেন বিমানবন্দরে আসার আগে বিমান চলাচলের পরিস্থিতি সম্পর্কে জেনে নেন। মৌসম ভবন জানিয়েছে, মুম্বই এবং তার আশপাশের অঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ঠাণে, রায়গড় এবং পুণেয় সতর্কতা জারি করা হয়েছে। ২৬-২৭ জুলাই বৃষ্টির পরিমাণ আরও বাড়বে।

গত কয়েক দিনের নাগাড়ে বৃষ্টিতে ভাসছে পুণে এবং সংলগ্ন কোলাপুরের বিস্তীর্ণ এলাকা। জল জমে গিয়েছে রাস্তায়। জলমগ্ন শহরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এখনও পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে। বুধবার গভীর রাতে পুণে-কোলাড় সড়কে তামহিনি ঘাটের কাছে মাটি ধসে এক জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই নিয়ে চার জনের মৃত্যু হয়েছে পুণেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement