Himachal Pradesh Rain

ভারী বৃষ্টিতে ভাসছে হিমাচল, শিমলা-সহ রাজ্যের ৬০টি রাস্তা বন্ধ, দোসর বিদ্যুৎ বিভ্রাট

শনিবার রাজ্যের বেশির ভাগ জায়গায় বৃষ্টি হয়েছে। উনাতে বৃষ্টি হয়েছে ৪৮ মিলিমিটার, কুরফিতে ১৯ মিমি, সাংলায় ১৭, জুব্বারহাট্টিতে ১৫, মান্ডিতে ১৫, কল্পতে ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৫
বৃষ্টিতে ভাসছে হিমাচল। ছবি: পিটিআই।

বৃষ্টিতে ভাসছে হিমাচল। ছবি: পিটিআই।

ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে বিপর্যস্ত হিমাচল প্রদেশের বিস্তীর্ণ অঞ্চল। আগামী দিনে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সেই সঙ্গে সতর্কবার্তাও দেওয়া হয়েছে হড়পা বানের। রাজ্য প্রশাসন সূত্রে খবর, বৃষ্টির জেরে শিমলা-সহ রাজ্যের ৬০টি রাস্তা বন্ধ হয়ে গিয়েছে।

Advertisement

তার মধ্যে মান্ডিতে বন্ধ ৩১টি রাস্তা। শিমলায় ১৩, কাংড়ায় ১০, কিন্নৌরে ৪, কুলুতে ২, উনা, সিরমৌর, লাহুল ও স্পিতিতে একটি করে রাস্তা বন্ধ। রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতর জানিয়েছে, কিন্নৌর জেলায় নেগুলসারির কাছে ৫ নম্বর জাতীয় সড়র বন্ধ হয়ে গিয়েছে। ১১টি বিদ্যুৎকেন্দ্র এবং একটি জল সরবরাহ কেন্দ্র বৃষ্টির জেরে বন্ধ হয়ে গিয়েছে। ফলে বিদ্যুৎ এবং জল সরবরাহে প্রভাব পড়েছে।

শনিবার রাজ্যের বেশির ভাগ জায়গায় বৃষ্টি হয়েছে। উনাতে বৃষ্টি হয়েছে ৪৮ মিলিমিটার, কুরফিতে ১৯ মিমি, সাংলায় ১৭, জুব্বারহাট্টিতে ১৫, মান্ডিতে ১৫, কল্পতে ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বর্ষার মরসুর শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ২১ শতাংশ বৃষ্টির ঘাটতি রয়েছে রাজ্যে। সাধারণত এই মরসুমে ৬৫৭ মিলিমিটার বৃষ্টি হয়। সেখানে এ বার ৫২২ মিলমিটার বৃষ্টি হয়েছে। গত ২৭ জুন থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত ১৫৮ বৃষ্টি এবং ধসে মৃত্যু হয়েছে ১৫৮ জনের।

আরও পড়ুন
Advertisement